ঢাকা, শনিবার, ৪ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
bangla news

সিঙ্গাপুরে অপোর হ্যান্ডসেটের জমকালো উদ্বোধন

1917 |
আপডেট: ২০১৪-১০-২৯ ১১:৪২:০০ এএম

বিশ্ববাজারে এন৩ ও আর৫ ভার্সনের দু’টি হ্যান্ডসেট নিয়ে এলো চীনের মোবাইল হ্যান্ডসেট কোম্পানি অপো। সিঙ্গাপুরে এক জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে এ হ্যান্ডসেট দু’টি উন্মুক্ত করা হয়।

সিঙ্গাপুর থেকে: বিশ্ববাজারে এন৩ ও আর৫ ভার্সনের দু’টি হ্যান্ডসেট নিয়ে এলো চীনের মোবাইল হ্যান্ডসেট কোম্পানি অপো। সিঙ্গাপুরে এক জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে এ হ্যান্ডসেট দু’টি উন্মুক্ত করা হয়।

৫ দশমিক ৫ ইঞ্চি পর্দার সাদা রঙের এন৩ হ্যান্ডসেটটির মূল ক্যামেরা ১৬ মেগাপিক্সেল। এর অপ‍ারেটিং সিস্টেমে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েডের ৪ দশমিক ৪ কিটক্যাট ভার্সন।

আর পৃথিবীর সবচেয়ে স্লিম ফোন আর৫ হ্যান্ডসেটের প্রসেসর কোয়াড কোর এবং ১ দশমিক ৫ গিগা হার্জ। ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা সম্বলিত এ সেটটির পরিমাপ ৫ ইঞ্চি।

সেট দু’টির উদ্বোধন উপলক্ষে বিশ্বের ১৭টি দেশের প্রায় ১,৫০০ অতিথির মিলনমেলায় পরিণত হয়েছিল মেরিনা বে স্যান্ডস কনভেনশন সেন্টার।

বাংলাদেশ ছাড়াও অনুষ্ঠানে অস্ট্রেলিয়া, মিশর, ভারত, ইন্দোনেশিয়া, ইরান, মালয়েশিয়া, মেক্সিকো, মায়ানমার, পাকিস্তান, ফিলিপাইন, সিঙ্গাপুর, থাইল্যান্ড, আরব আমিরাত ও ভিয়েতনামের অতিথিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অপোর মহাব্যবস্থাপক স্কাই লি বলেন, আমাদের গ্রাহকদের চাহিদার কথা বিবেচনা করে এন৩ বাজারে আনা হয়েছে। এন১ সেটের জনপ্রিয়তার কথা বিবেচনায় নিয়েই এন৩ বাজারে ছাড়া হয়েছে।

অনষ্ঠানে উৎসুক অতিথিদের উদ্দেশে চমৎকার এই হ্যান্ডসেট দু’টি প্রদর্শন করেন অপো ইলেকট্রনিক্সের ইন্দোনেশিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা জেট লি এবং সিঙ্গাপুরের সিইও সেন দেং।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাকারিক আজেরি এবং বিজনেস ডেভলপমেন্টের জ্যেষ্ঠ পরিচালক জিয়াদ মাতার।

পৃথিবীজুড়েই মোবাইল ফোন গ্রাহকদের অন্যতম চাহিদা উন্নত প্রযুক্তির বিশেষ ক্যামেরা। যা অপো’র ফোনে রয়েছে। অপো তাদের স্মার্টফোনে সংযোজন করেছে নতুন ক্যামেরা। সাধারণত মোবাইল সেটগুলোতে পেছনের ক্যামেরার রেজ্যুলেশন বেশি থাকে, আর সামনের ক্যামেরায় কম। কিন্তু অপোর ঘোরানো–ফেরানো ক্যামেরায় সামনে–পেছনে সমান রেজ্যুলেশন পাবেন ব্যবহারকারীরা।

আমেরিকার একজন এওয়ার্ডজয়ী ফটোগ্রাফার ব্রায়ান ডারবেলা এই বিশেষ ক্যামেরাটি নিজে ব্যবহার করেছেন এবং বিশ্বের সেরা মোবাইল ক্যামেরা হিসেবেও স্বীকৃতি দিয়েছেন।

অপোর এন৩ মডেলের সেটটি  সর্ম্পকে বক্তারা বলেন, লিথিয়াম-অ্যালুমিনিয়াম মিশ্রণে তৈরি হয়েছে সেটটি। স্ন্যাপড্রাগন ৮০৫ চিপসেটের সঙ্গে ৩ গিগাবাইটের র‌্যাম রয়েছে ফোনটিতে।

এই দু’টি সেটের অনন্য বৈশিষ্ট্য হচ্ছে ৫ মিনিট চার্জ দিলেই দুই ঘণ্টা চার্জ থাকে। আর ৩০ মিনিটেই চার্জ হয় ৭৫ শতাংশ।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2014-10-29 11:42:00