ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ায় যুবদলের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নাইম আবদুল্লাহ, সিডনি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৪
অস্ট্রেলিয়ায় যুবদলের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সিডনি: বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়া শাখা তাদের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রোববার  সিডনির রকডেলস্থ রোজ সেন্টারে এক আলোচনা সভার আয়োজন করে। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ইয়াসিন আরাফাত সবুজ।



পবিত্র কোরআন তেলাওয়াতের পর জন্মবার্ষিকীর কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন প্রধান অতিথি বাংলাদেশ জাতীয়তাবাদী দল অস্ট্রেলিয়ার আহ্বায়ক মো. দেলোয়ার হোসেন।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. মোসলেহউদ্দিন হাওলাদার আরিফ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি অস্ট্রেলিয়া শাখার যুগ্ম আহ্বায়ক এম এম সরওয়ার বাবু,জিয়া পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি রুহুল আহমেদ সওদাগর,লাকেম্বা লেবার পাটির সভাপতি মো. জামিল হোসাইন, বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল অস্ট্রেলিয়া শাখার সভাপতি তারিক-উল-ইসলাম তারেক এবং জিয়া মঞ্চের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এস. এম. নিগার এলাহী। আরও বক্তব্য রাখেন জিয়া পরিষদ অস্ট্রেলিয়ার সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম, তারেক রহমান পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি মো.আবদুর রাকিব, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাএদল অস্ট্রেলিয়া শাখার সভাপতি সজীব আহমেদ এবং মো. মহসিন, শফিকুল ইসলাম রিপন, দীন মোহাম্মদ,শামসুজামান টিটু সহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে দেলোয়ার হোসেন বলেন, বাংলাদেশে গণতন্ত্র হরণের চেষ্টা চলছে। রাজনৈতিক কর্মসূচিতে অব্যাহত বাধা দিয়ে এবারও একদলীয় নির্বাচনের চেষ্টা করছে সরকার।   অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল না করলে বিশ্বব্যাপী কঠোর আন্দোলনের হুমকি দেন তিনি। তিনি তার বক্তৃতায় বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি ও সরকারের একরোখা আচরণের চিত্রও তুলে ধরেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. মোসলেহউদ্দিন হাওলাদার আরিফ বলেন, রাষ্ট্রের এই অবৈধ সরকারের কাছে আনুগত্য স্বীকারে কোনো ব্যক্তি দায়বদ্ধ নয়। ভোটারবিহীন এই সরকার নতুন সংস্করণে বাকশাল তৈরি করে দেশবাসীকে একটি অন্ধকার গুহার মধ্যে ঠেলে দিয়েছে। সুবিচারকে নির্বাসিত করে নগ্ন বাহুবলের মাধ্যমে অবিচারকেই এখন সুবিচার হিসেবে প্রতিষ্ঠিত করা
হচ্ছে।

তিনি আরও বলেন, গণতন্ত্রকে কবর দিয়ে এখন স্বৈরতন্ত্র ও গোষ্ঠীতন্ত্র আধিপত্য বিস্তার করছে। সরকার গণতন্ত্রকে গ্রাস করে গণতান্ত্রিক সকল প্রতিষ্ঠানকে ভেঙ্গে ফেলায় দেশের সার্বভৌমত্ব ও স্বাধীনতা প্রতিনিয়ত হুমকির মুখে পড়ছে। তাদের এই অবৈধ কর্মকাণ্ডের বিরুদ্ধে গোটা জাতি এখন ঐক্যবদ্ধ।   সভাপতির বক্তব্যে  ইয়াসিন আরাফাত সবুজ যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেমহোসেন আলালের মুক্তির দাবি জানান।

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়া শাখার সাধারণ সম্পাদক আবু সায়েম সুমন এবং সাংগঠনিক সম্পাদক আবদুস সামাদ শিবলু অনুষ্ঠানটি পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।