ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

সৌদি আরব

পিয়াস করিম স্মরণে জেদ্দায় শোকসভা

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৪
পিয়াস করিম স্মরণে জেদ্দায় শোকসভা

রিয়াদ: ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. পিয়াস করিম স্মরণে সৌদি আরবের বাণিজ্যিক রাজধানী জেদ্দায় প্রবাসীদের উদ্যোগে শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

জেদ্দার প্রবাসী ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয়তাবাদী ফোরাম আয়োজিত এ শোকসভায় প্রধান অতিথি ছিলেন বিএনপি কার্যনির্বাহী কমিটির সদস্য রফিক সিকদার।



তিনি বলেন, অধ্যাপক ড. পিয়াস করিম ছিলেন একজন মুক্তবুদ্ধির ধারক। তিনি গণতন্ত্র, মানবাধিকার এবং ন্যায়-নীতির কথা বলে গেছেন অকপটে। তার অকাল মৃত্যুতে জাতি একজন উদার গণতন্ত্রে বিশ্বাসীকে হারিয়েছে। আমাদের সমাজে ড. পিয়াস করিমের মতো সাহসী ব্যক্তিত্ব খুবই জরুরি।

এ সময় তিনি সৌদি প্রবাসীদের রাজনৈতিক সচেতনতার প্রশংসা করে বলেন, প্রবাসীরা সবসময় সঠিক রাজনৈতিক চিন্তা-চেতনা লালন করেন এবং দল ও
দেশকে এগিয়ে নিতে ভূমিকা রাখেন।

রোববার রাতে স্থানীয় একটি হোটেলে গিয়াস উদ্দিন মারুফের পরিচালনায় অনুষ্ঠিত শোকসভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক হানিস সরকার (উজ্জ্বল)।
শোকসভায় আরো বক্তব্য দেন সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপির আহ্বায়ক আলহাজ আবদুর রহমান, এম এ আজাদ চয়ন, মনির হোসেন, এম ওয়াই আলাউদ্দিন, গোলাম মোহাম্মদ রবি প্রমুখ।

এ সময় অন্যান্যের মধ্যে প্রকৌশলী নুরুল আমিন, মোহাম্মদ শাহজাহান, আমজাদ হোসেন, মোশারফ হোসেন, রফিকুল ইসলাম জসিম, আইয়ূব সরকার, মোহাম্মদ ফুরকান, রাসেল ভূইয়া, আলাউদ্দিন, আওলাদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আলহাজ আবদুর রহমান বলেন, অধ্যাপক ড. পিয়াস করিমের প্রতি যথাযথ সম্মান দেখাতে সরকার ব্যর্থ হয়েছে। ভবিষ্যতে দেশের কৃতী সন্তানদের প্রতি যথাযোগ্য মর্যাদা প্রদানে আন্তরিক হতে তিনি দল-মত নির্বিশেষে সকলের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।