ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিনল্যান্ড

ফিনিশ স্পিকারের সাথে বিএনপি নেতৃবৃন্দের বৈঠক বৃহস্পতিবার

জামান সরকার, ফিনল্যান্ড থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৪
ফিনিশ স্পিকারের সাথে বিএনপি নেতৃবৃন্দের বৈঠক বৃহস্পতিবার

হেলসিংকি: ফিনল্যান্ড বিএনপির ২১ সদস্যের একটি প্রতিনিধি বৃহস্পতিবার দুপুর ১২ টায় রাজধানী হেলসিংকিতে ফিনল্যান্ডের পার্লামেন্ট ভবনে ফিনিশ পার্লামেন্টের স্পিকার মি. এরো হেইনালুয়মার সাথে এক বৈঠকে মিলিত হবেন।

বৈঠকের আলোচনায় বাংলাদেশের চলমান রাজনৈতিক প্রসঙ্গ স্থান পাবে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

ফিনল্যান্ড বিএনপির নেতৃবৃন্দ ফিনল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীকে একতরফা নির্বাচন, বিচার বর্হিভূত হত্যাকাণ্ড মানবাধিকার লংঘনের ঘটনা সহ বাংলাদেশের বর্তমান সার্বিক পরিস্থিতি তুলে ধরবেন।

এই বৈঠকে একটি নির্দলীয় সরকারের দ্বারা সকল দলের অংশ গ্রহণের মাধ্যমে বাংলাদেশে যেন একটি দ্রুত নিরপেক্ষ নির্বাচন হতে পারে, সেজন্য ইউরোপীয় ইউনিয়নের মাধ্যমে চাপ সৃষ্টির জন্য ফিনিশ পার্লামেন্টের স্পিকার মি. এরো হেইনালুয়মাকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার অনুরোধও জানাবে ফিনল্যান্ড বিএনপি নেতৃবৃন্দ।
 
২১ সদস্যের এই প্রতিনিধি দলে থাকবেন ফিনল্যান্ড বিএনপির সভাপতি মো. শরীফুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি বদরুম মনির ফেরদৌস, সহ সভাপতি মোকলেসুর রহমান চপল, মবিন মোহাম্মদ, আওলাদ হোসেন, মিজানুর রহমান মিঠু, গাজী সামসুল আলম, প্রদীপ কুমার সাহা, আলাউদ্দিন মোহাম্মদ, আবদুল্লাহ আল আরিফ, নিজাম উদ্দিন হোসেন, আনোয়ার হোসেন, ইব্রাহিম খলিল, মোস্তাক সরকার, তাজুল ইসলাম, আবুল কালাম আজাদ, আশরাফ হোসেন, তানভীর আহমেদ, সাজিদ খান জনি, রবিউল ইসলাম, জামান সরকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।