ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফিনল্যান্ড

পিয়াস করিমের মৃত্যুতে ফিনল্যান্ড বিএনপির শোক

ফিনল্যান্ড থেকে জামান সরকার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৪
পিয়াস করিমের মৃত্যুতে ফিনল্যান্ড বিএনপির শোক অধ্যাপক ড. পিয়াস করিম

হেলসিংকি থেকে: বিশিষ্ট শিক্ষাবিদ, রাজনৈতিক বিশ্লেষক ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. পিয়াস করিমের অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ফিনল্যান্ড বিএনপির নেতারা।

এক শোক বার্তায় তারা বলেন, ড. পিয়াস করিমের অকাল মৃত্যুতে আমরা শোকাবিভূত।

দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি ছিলেন সোচ্চার ও অকুতোভয়। তার মৃত্যুতে দেশ ও জাতির এক অপূরণীয় ক্ষতি হলো।

ফিনল্যান্ড বিএনপির নেতারা আরও বলেন, একজন শিক্ষাবিদ হিসেবে তিনি যেমন জ্ঞানের আলো ছড়িয়ে দিতে সচেষ্ট ছিলেন, তেমনি গণতন্ত্র ও অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি ছিলেন নির্ভীক ও আপোষহীন। গণমাধ্যমে তার সরব উপস্থিতি ও স্পষ্টভাষী উচ্চারণ এদেশের গণতন্ত্রকামী মানুষের কাছে প্রেরণার উৎস হয়ে থাকবে।

ড. পিয়াস করিমের কথা স্মরণ করে নেতারা বলেন, ব্যক্তিগত জীবনেও তিনি একজন, সদালাপী ও বন্ধুবৎসল ব্যক্তি ছিলেন। তার মৃত্যু দেশ, জাতি ও গণতন্ত্র প্রিয় জনগণের জন্য এক অপূরণীয় ক্ষতি।

মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান নেতারা।

শোক বাণীতে স্বাক্ষর করেন ফিনল্যান্ড বিএনপির সভাপতি মো. শরীফুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি বদরুম ফেরদৌস, সহ সভাপতি মোকলেসুর রহমান চপল, সহ সভাপতি এজাজুল হক রুবেল, সহ সভাপতি মবিন মোহাম্মদ, সিনিয়র যুগ্ম সম্পাদক প্রদীপ কুমার সাহা, যুগ্ম সম্পাদক আওলাদ হোসেন, মিজানুর রহমান মিঠু, আনোয়ার হোসেন, নিজামউদ্দিন আহমেদ, আবদুল্লাহ আল মাসুদ, গাজী সামসুল আলম, তাপস খান, ইব্রাহিম খলিল, আনোয়ার হোসেনের, আবুল কালাম আজাদ, আশরাফ উদ্দিন, মোস্তাক সরকার, তাজুল ইসলাম, রাইসুল ইসলাম, সাজিদ খান জনি প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।