ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অস্ট্রেলিয়া

মিলানে শেখ হাসিনাকে সংবর্ধনা জানাতে প্রস্তুতি

এম. নজরুল ইসলাম, মিলান থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৪
মিলানে শেখ হাসিনাকে সংবর্ধনা জানাতে প্রস্তুতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মিলান (ইতালি): ইউরোপ এবং এশিয়ার বিভিন্ন রাষ্ট্র ও সরকার প্রধানদের দুদিনব্যাপী ১০তম  এসেম (এশিয়া ইউরোপ মিটিং) শীর্ষ সম্মেলনে অংশ নিতে আগামী ১৫ অক্টোবর বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ইতালির বাণিজ্যিক নগরী মিলান যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফর শেষে ১৮ অক্টোবর তার দেশে ফেরার কথা রয়েছে।


 
ইউরোপ ও এশিয়া অঞ্চলের মধ্যে পারস্পরিক সৌহার্দ, রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক বিষয়ে সমঅংশীদারিত্বের চেতনায় সম্পর্ক জোরদারের লক্ষ্যে এসেম’র সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থেকে উল্লেখযোগ্য ভূমিকা রাখবেন।  
 
সফরকালে তিনি মিলানের কালটন হোটেলে অবস্থান করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিলানে অবস্থানকালে সম্মেলনের ফাঁকে ফাঁকে বিভিন্ন দেশের সরকার প্রধানদের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন বলেও জানা গেছে।
 
মিলান বিমানবন্দর ও কালটন হোটেলের লবিতে তাকে স্বাগত জানাতে এবং ১৭ অক্টোবর প্রবাসী বাঙালিদের পক্ষ থেকে গণসংবর্ধনার ব্যাপক প্রস্ততি চলছে।
 
সংবর্ধনাকে সফল করার লক্ষ্যে আয়োজক সংগঠন ইতালি আওয়ামী লীগের সভাপতি মো. ইদ্রিস ফরাজী, সাধারণ সম্পাদক হাসান ইকবাল, মিলান আওয়ামী লীগের নেতা সাহাদাত হোসেন, কবির জামান, ইতালি আওয়ামী লীগ, ইতালি শ্রমিক লীগ, ইতালি আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ইতালি যুবলীগ, ইতালি ছাত্রলীগ, ইতালি বঙ্গবন্ধু পরিষদসহ প্রবাসী বাঙালিদের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনের নেতৃরা একযোগে কাজ করে যাচ্ছেন।
 
তাদের সহযোগিতা করতে এবং প্রিয় নেত্রীকে স্বাগত-শুভেচ্ছা জানাতে ও গণসংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে সর্বইউরোপীয় আওয়ামী লীগের সভাপতি অনিল দাশগুপ্ত, সর্বইউরোপীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী, লেখক এম. নজরুল ইসলাম বর্তমানে মিলানে অবস্থান করছেন।
 
সর্বইউরোপীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ গণি, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরিফ, যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়াউজ্জামান চৌধুরীও মিলানে যাচ্ছেন। এছাড়া ইউরোপের বিভিন্ন দেশ থেকে নেতা-কর্মীরা মিলানে পৌঁছতে শুরু করেছেন।
 
এদিকে মিলানের বিভিন্ন রাস্তার পাশে লাইটপোস্ট এবং দেয়ালগুলোতে শোভা পাচ্ছে শেখ হাসিনার হাস্যোজ্জ্বল ছবিসংবলিত পোস্টার, ফেস্টুন ও ব্যানার।
 
ব্যানারে লেখা রয়েছে, গণতন্ত্রের দীপ্ত শিখা শেখ হাসিনা, গণমানুষের অধিকারের প্রতীক শেখ হাসিনা, বঙ্গবন্ধুর যথার্থ উত্তরসূরি শেখ হাসিনা, রাজনৈতিক দুর্বৃত্ত ও জঙ্গি সাম্প্রদায়িক রাজনীতির ত্রাস শেখ হাসিনা, প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা স্বাগতম ইত্যাদি।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।