ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়া

পিয়াস করিমের মৃত্যুতে অস্ট্রেলিয়া বিএনপির শোক

সিডনি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৪
পিয়াস করিমের মৃত্যুতে অস্ট্রেলিয়া বিএনপির শোক ড. পিয়াস করিম

সিডনি: ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. পিয়াস করিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন অস্ট্রেলিয়া বিএনপির নেতারা।

মঙ্গলবার এক বিবৃতিতে এ শোক জানানো হয়।



শোক বার্তায় বিএনপি নেতারা বলেন, অধ্যাপক পিয়াস করিম সর্বদা দেশ, জাতি ও সমাজ নিয়ে ভাবতেন, কথা বলতেন ও লিখতেন। অধ্যাপনার পাশাপাশি তিনি দেশ-বিদেশের বিভিন্ন পত্রপত্রিকায় লেখালেখি এবং বক্তৃতার মাধ্যমে জাতিকে দিয়েছেন অনেক দিকনির্দেশনা।

আজীবন তিনি সত্য ও ন্যায়ের পথে সংগ্রাম করে গেছেন উল্লেখ করে তারা বলেন, সাধারণ মানুষের অধিকার রক্ষায় তিনি ছিলেন সর্বদা সোচ্চার ও এক লড়াকু সৈনিক।

গণমাধ্যমে তার সরব উপস্থিতি ও স্পষ্টভাষী উচ্চারণ দেশের গণতন্ত্রকামী মানুষের কাছে প্রেরণার উৎস হয়ে থাকবে বলেও বিএনপি নেতারা মনে করেন।

মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে অস্ট্রেলিয়া বিএনপির নেতারা বলেন, সত্য প্রকাশে এক নির্ভীক ব্যক্তিত্ব ড. পিয়াস করিমের পৃথিবী থেকে চলে যাওয়ায় বর্তমানে দেশের এই সংকটকালে এক অপূরণীয় ক্ষতি হলো।

একই সঙ্গে মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান তারা

অধ্যাপক ড. পিয়াস করিম সোমবার ভোর সাড়ে ৫টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

বিবৃতিতে স্বাক্ষরকারীরা হলেন, বিএনপি অস্ট্রেলিয়া শাখার সভাপতি জনাব ডা. ওয়াহাব বকুল, অস্ট্রেলিয়া বিএনপির সাবেক সভাপতি ও যুবদলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মনিরুল হক জর্জ, বিএনপি অস্ট্রেলিয়া শাখার সাধারণ সম্পাদক ফজলুল হক শফিক, সাবেক সাধারণ সম্পাদক ডা. জাহিদুল ইসলাম, সহ সভাপতি হাবিব মো. জকি, জিয়া পরিষদের সভাপতি হুমায়ূন কবির খান, সাধারণ সম্পাদক মো. ফরহাদ হোসেন ও খন্দকার শহীদ পারভেজ, যুবদল অস্ট্রেলিয়া শাখার ভারপ্রাপ্ত সভাপতি আবুল হাছন,  যুবদলের সহ সভাপতি সেলিম লিয়াকত, যুগ্ম সম্পাদক আহসানুল হক ইসমাইল, সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান, মিজানুর রহমান চৌধুরী, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ সাউথ ওয়েলস এর সাবেক সভাপতি অ্যাডভোকেট মোবারক হোসেন, জিয়া পরিষদের যুগ্ম সম্পাদক মো. আশিকুর রহমান, ছাত্রদলের সহ সভাপতি সাইদুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।