ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়া

সিডনিতে শিক্ষামন্ত্রী নাহিদকে সংবর্ধনা

নাইম আবদুল্লাহ, সিডনি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৪
সিডনিতে শিক্ষামন্ত্রী নাহিদকে সংবর্ধনা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিডনি: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সিডনি পৌঁছালে তাকে সংবর্ধনা দিলেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতারা।

বুধবার সন্ধ্যায় মন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া ও জালালাবাদ অ্যাসোসিয়েশন অব এনএসডব্লিউ এর দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।


 
বাংলাদেশ আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট সিরাজুল হকের সভাপতিত্বে সম্বর্ধনা অনুষ্ঠানটি পরিচালনা করেন সাধারণ সম্পাদক পিএস চুন্নু।
 
সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ অস্ট্রেলিয়ার সভাপতি এম আই সুজন, কবি ও লেখক শাখাওয়াত নয়ন, আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার কার্যকরী পরিষদের সদস্য ড. রতন কুণ্ডু, ইঞ্জিনিয়ার রাসেল আহমেদ এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি ফখরুদ্দিন চৌধুরী।

পরদিন মঙ্গলবার রাজধানী ক্যানবেরাতে দুই দেশের মধ্যকার সমন্বিত শিক্ষা ব্যবস্থা নিয়ে অস্ট্রেলিয়ার শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করেন নাহিদ। বাংলাদেশি শিক্ষা ব্যবস্থার উন্নয়ন ও দেশীয় শিক্ষকদের অস্ট্রেলিয়ায় প্রশিক্ষণসহ শিক্ষা সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ বিষয়সমূহ আলোচনায় স্থান পায়।
 
বুধবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ইউনিভার্সিটি অব টেকনোলোজির একটি সেমিনারে যোগ দিয়ে বাংলাদেশি শিক্ষকদের অস্ট্রেলিয়ায় উন্নত প্রশিক্ষণের বিষয়ে একটি চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।