bangla news

ব্রিটিশ প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা

683 |
আপডেট: ২০১৪-১০-০৩ ৩:২২:০০ এএম
ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন

ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন

সারা বিশ্বের মুসলিম সম্প্রদায়কে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। প্রধানমন্ত্রীর কার্যালয় ১০ ডাউনিং স্ট্রিট থেকে সংবাদ মাধ্যমগুলোতে পাঠানো এক বার্তায় এ শুভেচ্ছা জানান তিনি।

লন্ডন: সারা বিশ্বের মুসলিম সম্প্রদায়কে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন।

প্রধানমন্ত্রীর কার্যালয় ১০ ডাউনিং স্ট্রিট থেকে সংবাদ মাধ্যমগুলোতে পাঠানো এক বার্তায় এ শুভেচ্ছা জানান তিনি।

বার্তায় ডেভিড ক্যামেরন বলেন, এবারের ঈদ যুদ্ধাক্রান্ত অঞ্চলগুলোতে শান্তি ফিরিয়ে আনতে একসঙ্গে কাজ ও প্রার্থনা করার সুযোগ নিয়ে এসেছে।

তিনি বলেন, প্রথম বিশ্বযুদ্ধের শত বছর পূর্তির এই সময়ে আমি স্মরণ করতে চাই সেইসব হাজারো মুসলিমকে, যারা আমাদের মিত্রশক্তির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে যুদ্ধ করেছেন। যে স্বাধীনতার জন্যে তারা যুদ্ধ করেছেন, জীবন দিয়েছেন, সেই স্বাধীনতাই আজ ভোগ করছি আমরা।

ক্যামেরন বলেন, ওইসব আত্মত্যাগীদের মত শুধু বেঁচে থাকার জন্যে পৃথিবীতে আজও সর্বস্ব ত্যাগ করছেন অনেকে। বাস্তুচ্যুত ইরাকি জনগণ, অবরুদ্ধ সিরিয়াবাসী, রক্তাক্ত গাজাসহ উন্মুক্ত স্থানে বসবাসকারী পূর্ব ইউরোপের সেইসব মানুষ নিজেদের পরিবার রক্ষায় আজ সর্বস্ব বিলিয়ে দিচ্ছেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, ব্রিটেনের মানুষ, বিশেষ করে এ দেশের মুসলমানরা এটি দেখিয়ে দিয়েছেন যে, কীভাবে বিপর্যস্ত মানুষদের পাশে দাঁড়ানো যায়। আমরা একসঙ্গে মানবতার জন্য লড়াই করে যাবো।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2014-10-03 03:22:00