bangla news

৯৮ হাজার হজ যাত্রীকে ফেরত পাঠিয়েছে নিরাপত্তা বাহিনী

1637 |
আপডেট: ২০১৪-০৯-৩০ ৮:২১:০০ এএম
ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

অনুমতিপত্র ছাড়া হজের উদ্দেশ্যে মক্কা প্রবেশকালে প্রায় ৯৮ হাজার অভিবাসীকে ফেরত পাঠিয়েছে দেশটির নিরাপত্তা বাহিনী। সোমবার সেদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

রিয়াদ: অনুমতিপত্র ছাড়া হজের উদ্দেশ্যে মক্কা প্রবেশকালে প্রায় ৯৮ হাজার অভিবাসীকে ফেরত পাঠিয়েছে দেশটির নিরাপত্তা বাহিনী।

সোমবার সেদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, অবৈধভাবে মক্কায় প্রবেশকালে প্রায় ৯৮ হাজার হজ যাত্রী এবং ২৫ হাজার ২১৬টি যানবাহন ফেরত পাঠানো হয়েছে। এছাড়াও, প্রায় ৮৫টি যানবাহনের লাইসেন্স বাতিল করা হয়েছে।

যানজট কমানো ও হজ যাত্রীদের চলাচল নির্বিঘ্ন করতে মক্কায় খাদ্যবস্তু, তরল পদার্থ ও জরুরি ওষুধ ছাড়া বড় ধরনের যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলেও বিবৃতিতে জানানো হয়।

অপর একটি সূত্র জানায়, এ বছর অনুমতিপত্র ছাড়া হজ যাত্রী এবং অবৈভাবে মক্কায় যানবাহনের প্রবেশ ঠেকাতে উন্নত প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে।
 
গত বছর অবৈধভাবে মক্কায় প্রবেশকালে চার হাজার অভিবাসীকে আটক করে তাদের আঙ্গুলের ছাপ নিয়ে ১০ বছরের জন্য সৌদি আরবে প্রবেশ নিষিদ্ধ করে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2014-09-30 08:21:00