ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়া

সিডনিতে শেখ হাসিনার জন্মদিন উদযাপন

সিডনি সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৪
সিডনিতে শেখ হাসিনার জন্মদিন উদযাপন

অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ার সিডনিতে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনার ৬৮তম জন্মদিন উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে রোববার সিডনির কুজি বিচের ’দি ক্লোভ ইন্ডিয়ান রেস্টুরেন্টে’ অস্ট্রেলিয়া আওয়ামী লীগের উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।



অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি ব্যারিস্টার সিরাজুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পিএস চুন্নুর পরিচালনায় দোয়া মাহফিল ও আলোচনা সভায় অতিথি হিসেবে সস্ত্রীক উপস্থিত ছিলেন আওয়ামী লীগের চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ছাত্রলীগের অস্ট্রেলিয়া শাখার সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রুবেল, যুবলীগের অস্ট্রেলিয়া শাখার সাধারণ সম্পাদক আল নোমান শামিম, আওয়ামী লীগের অস্ট্রেলিয়া শাখার সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী শিকদার, মাহবুবুর রহমান, কোষাধক্ষ আব্দুল বারেক খান, মহিলা বিষয়ক সম্পাদক বিলকিস জাহান, সিনিয়র যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন মোল্লা, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি গাউশুল আলম শাহাজাদা, কামরুল হুসাইন নিলু, বিদেশ বাংলা টেলিভিশনের কর্ণধার রহমত উল্লাহ, কথাসাহিত্যিক ও কলামিস্ট শাখাওয়াৎ নয়ন, চুয়াডাঙ্গা জেলা মহিলা লীগ নেত্রী নাসরিন আজাদ, বঙ্গবন্ধু কাউন্সিল অস্ট্রেলিয়া‘র সভাপতি শেখ শামিমুল হক ও আওয়ামী লীগের অস্ট্রেলিয়া শাখার প্রধান উপদেষ্টা গামা আব্দুল কাদির প্রমুখ।

অনুষ্ঠানের প্রথম পর্বে কামরুল হুসাইন নীলু পবিত্র কোরান থেকে পাঠ করে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া এবং মোনাজাত পরিচালনা করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আলোচনা সভায় অংশ নিয়ে বক্তারা বলেন, ১৯৭১ সালে যেমন বঙ্গবন্ধু আর বাংলাদেশের স্বাধীনতা সমার্থক শব্দে পরিণত হয়েছিল, ঠিক তেমনিভাবে ২০১৪ সালে এসে বাংলাদেশের উন্নয়ন এবং শেখ হাসিনার নাম এখন সমার্থক। শেখ হাসিনা ক্ষমতায় না থাকলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়, জঙ্গিবাদের উত্থান হয়। দারিদ্র্য বৃদ্ধি পায়। দেশ পিছনের দিকে যেতে থাকে। তাই বাংলাদেশের ১৬ কোটি মানুষের প্রয়োজনেই শেখ হাসিনাকে আরও অনেক দিন বেঁচে থাকতে হবে।

সভা শেষে কেক কেটে শেখ হাসিনার জন্মদিন উৎসব পালন করা হয়। পরে আমন্ত্রিত অতিথিরা নৈশভোজে অংশ নেন।

বাংলাদেশ সময়: ০৬২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।