bangla news

রিয়াদে বাংলাদেশির সঙ্গে প্রতারণা, দুই পাকিস্তানি আটক

1631 |
আপডেট: ২০১৪-০৯-১৭ ১০:১৮:০০ এএম

বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের (বাংলা মাধ্যম) দুই শিক্ষকের সঙ্গে প্রতারণার দায়ে মঙ্গলবার রাতে দুই পাকিস্তানি নাগরিককে আটক করেছে সৌদি পুলিশ।

রিয়াদ: বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের (বাংলা মাধ্যম) দুই শিক্ষকের সঙ্গে প্রতারণার দায়ে মঙ্গলবার রাতে দুই পাকিস্তানি নাগরিককে আটক করেছে সৌদি পুলিশ।

সোমবার সন্ধ্যায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ (বাংলা শাখা) রিয়াদের ইংরেজি বিষয়ের শিক্ষক জাফর উল্লাহ কোরেশি (৪০) ও পদার্থ বিদ্যার শিক্ষক সারওয়ার জামানের সঙ্গে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করে দুই পাকিস্তানি।

পরে মঙ্গলবার রাতে তাদেরকে আটক করে স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বাংলাদেশি শিক্ষকদের বন্ধু রুপো দেওয়ান বাংলানিউজকে বলেন, সোমবার সন্ধ্যার দিকে পুলিশের পোশাক পরিহিত দুই সৌদি নাগরিককে সঙ্গে নিয়ে জাফর কোরেশীর কক্ষে আসেন দুই পাকিস্তানি। প্রাইভেট পড়ানো অবৈধ অভিযোগ করে কোরেশিকে আটক করে নিয়ে যাওয়া হয় সারওয়ার জামানের বাসায়।

সেখান থেকে দুই শিক্ষককে গাড়িতে করে নির্জন স্থানে নিয়ে যায়। পরে প্রাইভেট পড়ানো অবৈধ উল্লেখ করে জরিমানা হিসাবে ২৫ হাজার রিয়াল দাবি করে দুই পাকিস্তানি। দ্রুত এই জরিমানা পরিশোধ না করলে আরও বড় ধরনের শাস্তির মুখোমুখি হতে হবে বলে চাপ প্রয়োগ করে তারা।

শিক্ষকরা টাকা পরিশোধের জন্য একদিনের সময় চান। বিভিন্ন ফরমে সই নিয়ে একদিনের সময় দিয়ে শিক্ষকদের ছেড়ে দিয়ে স্থান ত্যাগ করে তারা।
পরে ঘটনার সত্যতা জানতে স্কুলের চেয়ারম্যানকে সঙ্গে নিয়ে নিকটবর্তী মুরুব্বা থানায় যান দুই শিক্ষক।

থানায় গিয়ে দুই পাকিস্তানির প্রতারণা ধরা পরে। পরদিন মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে টাকা নিতে আসলে পুলিশ তাদের হাতেনাতে আটক করে।

এর সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা বিস্তারিত জানতে আটক দুই পাকিস্তানিকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৪
 
 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2014-09-17 10:18:00