ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিনল্যান্ড

সুইডেনে ফরমেক্স মেলায় বাংলাদেশের রাষ্ট্রদূতের স্টল উদ্বোধন

জামান সরকার, সুইডেন থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৪
সুইডেনে ফরমেক্স মেলায় বাংলাদেশের রাষ্ট্রদূতের স্টল উদ্বোধন ছবি: সংগৃহীত

স্টকহোম: সুইডেনের রাজধানী স্টকহোমে গত ১৩ থেকে ১৬ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হয় ফরমেক্স (FORMAX) মেলা।

চারদিনব্যাপী এ মেলায় চামড়া ও চামড়াজাত পণ্য, হোম টেক্সটাইল, ইন্টেরিয়র ডিজাইন সামগ্রী, আসবাবপত্র প্রভৃতি পণ্য উৎপাদনকারী ৮৫০টি প্রতিষ্ঠান অংশ গ্রহণ  করেন।



বাংলাদেশ থেকে সরাসরি আমদানি করছে কিংবা বাংলাদেশে নিজস্ব ফ্যাক্টরি আছে এমন উল্লেখযোগ্য সংখ্যক প্রতিষ্ঠানও অংশগ্রহণ  করেছে মেলায়।

নর্ডিক অঞ্চলে বাংলাদেশি পণ্যসমূহের রপ্তানি বৃদ্ধিকল্পে উক্ত মেলার উদ্বোধনী দিনে সুইডেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. গোলাম সারোয়ার, চ্যান্সারি প্রধান ও দ্বিতীয় সচিব মো. কামরুজ্জামান এবং দূতাবাসের কর্মকর্তাবৃন্দ মেলায় অংশগ্রহণকারী আমদানি প্রতিষ্ঠানসমূহের মধ্যে রপ্তানিযোগ্য বাংলাদেশি পণ্যসামগ্রীর লিফলেট বিতরণ ও মতবিনিময় করেন।

এছাড়া মেলায় Sustainability Yours AB নামক একটি সুইডিশ কোম্পানির স্টল উদ্বোধন করেন রাষ্ট্রদূত। প্রতিষ্ঠানটি বাংলাদেশের চামড়াজাত পণ্যের কারখানা স্থাপন করেছে যার উৎপাদিত পণ্য নর্ডিক অঞ্চলে রপ্তানি হয়ে থাকে।

উদ্বোধনকালে রাষ্ট্রদূত গোলাম সারোয়ার উক্ত প্রতিষ্ঠানকে বাংলাদেশে পণ্য উৎপাদন ও রপ্তানি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অংশগ্রহণের জন্য ধন্যবাদ জ্ঞাপন ও দূতাবাসের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

উল্লেখ্য, বৈশ্বিক-মন্দা সত্ত্বেও সুইডেনস্থ বাংলাদেশ দূতাবাস বিগত বছরগুলোতে এ অঞ্চলে রপ্তানি লক্ষ্যমাত্রা সাফল্যজনক ভাবে অর্জন করতে সক্ষম হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৪
 


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।