ঢাকা, শুক্রবার, ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১, ০৭ জিলকদ ১৪৪২

সৌদি আরব

রোববার সৌদি যাচ্ছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৪
রোববার সৌদি যাচ্ছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

রিয়াদ: ৯ দিনের সরকারি সফরে আগামী রোববার সৌদি আরব যাচ্ছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের একটি সূত্র বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।



সূত্র জানায়, আউট সোর্সিং প্রকল্পের মাধ্যমে মেশিন রিডেবল পাসপোর্র্ট (এমআরপি) প্রকল্পের কাজে ১৫ আগস্ট (রোববার) সৌদি আরবের রিয়াদ যাবেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

সাত সদস্যের একটি প্রতিনিধি দলের নেতৃত্বদেবেন তিনি।

প্রতিনিধি দলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিকিউরিটি অ্যান্ড ইমিগ্রেশন বিভাগের অতিরিক্ত সচিব শফিকুল ইসলাম, পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মো. আব্দুল মাবুদ পিপিএম, এমআরপি এবং এমআরভি প্রজেক্টের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাসুদ রেজওয়ান থাকবেন।

নাম প্রকাশ না করার শর্তে দূতাবাসের একজন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, সফরকালে তারা ২০১৫ সালের ৩১ মার্চের মধ্যে সব প্রবাসী বাংলাদেশিদের মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) প্রদান সংক্রান্ত বিষয়ে আলোচনা করবেন। পরবর্তী করণীয় নির্ধারণ এবং তা নিয়ে দূতাবাস, কনস্যুলেটে এবং বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি।  

সফরকালে রিয়াদ এবং জেদ্দায় ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠনের একাধিক সংবর্ধনা সভায় যোগদানসহ মক্কায় উমরাহ পালন ও মদীনায় মহানবী হযরত মোহাম্মদ (স.) এর রওজা জিয়ারাত করবেন মন্ত্রী।

২৫ আগস্ট তার দেশে ফেরার কথা রয়েছে বলে সূত্র জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৩  ঘণ্টা, আগস্ট ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa