bangla news

হাজীদের হিসাব রাখা কনস্যুলেটের দায়িত্ব না!

1535 |
আপডেট: ২০১৪-০৮-১০ ৫:৫২:০০ পিএম
ছবি: ফাইল ফটো

ছবি: ফাইল ফটো

সৌদি সরকারের বেঁধে দেওয়া সময়সীমা অনুযায়ী উমরাহ পালনকারীদের সোমবারের মধ্যে সৌদি আরব ত্যাগের নির্দেশ থাকলেও এ সময়ে কতজন বাংলাদেশি সৌদি আরবে অবস্থান করছেন তার তথ্য নেই জেদ্দা কনস্যুলেটের হজ্ব অফিসে।

রিয়াদ: সৌদি সরকারের বেঁধে দেওয়া সময়সীমা অনুযায়ী উমরাহ পালনকারীদের সোমবারের মধ্যে সৌদি আরব ত্যাগের নির্দেশ থাকলেও এ সময়ে কতজন বাংলাদেশি সৌদি আরবে অবস্থান করছেন তার তথ্য নেই জেদ্দা কনস্যুলেটের হজ্ব অফিসে।

এই মুহ‍ূর্তে কতজন উমরাহ পালনকারী সৌদি আরবে আছেন এবং নির্ধারিত সময়ে মধ্যে তারা দেশে ফেরত যেতে না পারলে করণীয় কি এসব বিষয়ে জানতে রোববার সন্ধ্যায় জেদ্দা কনস্যুলেটের কনসাল (হজ্ব) আসাদুজ্জামানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

পরে কনস্যুলেটের প্রথম সচিব (হজ্ব) জহিরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে টেলিফোনে তিনি বাংলানিউজকে বলেন, এসব জানার দায়িত্ব আমাদের না। এজেন্সির মাধ্যমে তারা (হাজীরা) আসে এবং যায়। তাদের হিসাব রাখার দায়িত্ব এজেন্সির।

সোমবারের মধ্যে উমরাহ পালনকারীদের সৌদি আরব ত্যাগের ব্যাপারে সৌদি সরকারের নির্দেশনার কথা জানেন না বলেও জানান জহিরুল ইসলাম।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে মক্কার একজন হাব কর্মকর্তা বাংলানিউজকে বলেন, এ বিষয়ে আমাদের কাছে কোন তথ্য নেই। উমরাহ অফিস বা কনস্যুলেটের কাছে এ ধরণের তথ্য থাকতে পারে বলেও জানান তিনি।

**সোমবারের মধ্যে উমরাহ পালনকারীদের সৌদি আরব ত্যাগের নির্দেশ

বাংলাদেশ সময়: ০৩৪৬ ঘণ্টা, ১১ আগস্ট ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2014-08-10 17:52:00