ঢাকা, মঙ্গলবার, ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১, ১১ জিলকদ ১৪৪২

সৌদি আরব

কম খরচে হজ করাবে ৬২ প্রতিষ্ঠান

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৪
কম খরচে হজ করাবে ৬২ প্রতিষ্ঠান ছবি: প্রতীকী

রিয়াদ: চলতি মৌসুমে কম খরচে হজ সেবা দিবে সৌদি আরবের ৬২টি প্রতিষ্ঠান। এর ফলে চলতি হজ মৌসুমে সাতটি ক্যাটাগরিতে মোট ৪১ হাজার হজযাত্রী উপকৃত হবে বলে ধারণা করা হচ্ছে।



সাত ক্যাটাগরির মধ্যে প্রথম শ্রেণির যাত্রীদের জন্য খরচ নির্ধারণ করা হয়েছে ৫ হাজার রিয়াল, দ্বিতীয় ৪ হাজার ৮০০, তৃতীয় ৪ হাজার ৪০০, চতুর্থ ৪ হাজার

১৫০, পঞ্চম ৩ হাজার ৬০০, ষষ্ট ৩ হাজার ১০০ এবং সপ্তম ক্যাটাগরির হজযাত্রীদের কাছ থেকে নেওয়া হবে ২ হাজার ৫০০ রিয়াল।

তবে এই সুবিধা শুধুমাত্র সৌদি আরবের নাগরিক এবং সেখানে কর্মরত বিদেশিদের জন্য প্রযোজ্য হবে।

শুক্রবার অভ্যন্তরীণ হজ মন্ত্রণালয়ের পরিচালক ফায়েজ আল বারাকাতি বলেন, কম খরচে হজ সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো এই নির্দিষ্ট দাম অতিক্রম করবে না।

মক্কা চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের হজ এবং উমরা ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান সাদ আল কুরাইসি বলেন, কম খরচে হজ করতে আগ্রহীদেরকে অবশ্যই মন্ত্রণালয়ের ওয়েব সাইটের মাধ্যমে আবেদন করতে হবে এবং আগামী সপ্তাহ থেকেই আবেদন গ্রহণ করা হবে।

স্থানীয় একটি সংবাদ মাধ্যমকে কোরাইসি আরও বলেন, এ বছর সৌদি আরবের আভ্যন্তরীণ ১ লাখ ৫০ হাজার জনকে হজ করার সুযোগ দেয়া হবে এবং এর মধ্যে ৪১ হাজার জন কম খরচে হজ করার সুবিধা পাবেন।

তিনি আরও বলেন, এ বছর বিশ্বের বিভিন্ন দেশের মোট ১৪ লাখ মুসুল্লি হজ পালনের প্রস্তুতি নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa