bangla news

বেবী মওদুদের মৃত্যুতে মোমেনের শোক

1882 |
আপডেট: ২০১৪-০৭-২৬ ৮:০৫:০০ এএম

বিশিষ্ট সাংবাদিক, লেখক এবং সাবেক সংসদ সদস্য বেবী মওদুদের (এ এন মাহফুজা খাতুন) মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন।

ঢাকা: বিশিষ্ট সাংবাদিক, লেখক এবং সাবেক সংসদ সদস্য বেবী মওদুদের (এ এন মাহফুজা খাতুন) মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন।

শনিবার পাঠানো এক বিবৃতিতে তিনি এ শোক প্রকাশ করেন।

মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে আব্দুল মোমেন শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

তিনি বলেন, নিঃস্বার্থ জনসেবায় বিশেষ করে সমাজের নিম্ন শ্রেণীর মানুষের অধিকার আদায়ে বেবী মওদুদ ছিলেন বাংলাদেশের একজন অনুকরণীয় আদর্শ ব্যক্তিত্ব। তিনি নীরব ও একনিষ্ঠ কর্মী ছিলেন। কখনও তিনি তার কর্মের জন্য বাহবা বা প্রশংসার ধার ধারতেন না বা কাউকেই তা জানাতেন না।

ড. মোমেন আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তোলার ক্ষেত্রে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল আন্দোলন সংগ্রামে তিনি ছিলেন ঘনিষ্ঠ সহযোগী। অতীতের সব সঙ্কটে তিনি দিকভ্রান্ত না হয়ে বঙ্গবন্ধুর আদর্শের প্রতি অবিচল আস্থা রেখেছেন।

নব্বই দশকের শুরুতে পাকিস্তানে বাংলাদেশের নারী ও শিশু পাচার বিষয়ে ড. মোমেন বেবী মওদুদের সঙ্গে করাচিতে কাজ করেছেন জানিয়ে ড. আব্দুল মোমেন বলেন, তার মৃত্যুতে জাতি একজন সৎ, সাহসী ও নির্ভীক সাংবাদিককে হারালো।

ক্যান্সারে আক্রান্ত হয়ে বাংলাদেশ স্থানীয় সময় শুক্রবার বেলা তিনটায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বেবী মওদুদ।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-07-26 08:05:00