bangla news

মালয়েশিয়ায় রসনা বিলাস-এ অভিজাত ইফতার!

3509 |
আপডেট: ২০১৪-০৭-২০ ১১:৪৮:০০ এএম

মালয়েশিয়ায় বাংলাদেশিদের সবচেয়ে অভিজাত রেস্তোরাঁর নাম ‘রসনা বিলাস’। তাই, ইফতারিতেও যে আভিজাত্য থাকবে, সেটাই তো স্বাভাবিক। বুকিত বিনতানে অবস্থিত ‘রসনা বিলাস’ মালয়েশিয়ার মাটিতে বাংলাদেশি ইফতারকে পরিচিত করেছে।

ঢাকা: মালয়েশিয়ায় বাংলাদেশিদের সবচেয়ে অভিজাত রেস্তোরাঁর নাম ‘রসনা বিলাস’। তাই, ইফতারিতেও যে আভিজাত্য থাকবে, সেটাই তো স্বাভাবিক।


 
বুকিত বিনতানে অবস্থিত ‘রসনা বিলাস’ মালয়েশিয়ার মাটিতে বাংলাদেশি ইফতারকে পরিচিত করেছে। শুধু তাই-ই নয়, রমজানের ইফতারকে বিদেশিদের কাছেও করেছে পরিচিত।



তাইতো ইফতারের আগে ধর্মপ্রাণ মুসল্লিরা যেমন ভিড় করেন, তেমনি পৃথিবীর বিভিন্ন দেশ থেকে আসা পর্যটকরা উৎসুক হয়ে ইফতার কেনেন ‘রসনা বিলাস’-এ।


 
ইফতারির প্রায় অর্ধশত আইটেম তৈরি করে ‘রসনা বিলাস’। পেঁয়াজু, আলুর চপ, বেগুনি, পাকুরাতো রয়েছেই। রয়েছে, হরেক-রকমের ছোলা আর বুট। এছাড়াও চিকেন গ্রিল আর চিকেন ফ্রাইও রয়েছে।


 
বিক্রি হচ্ছে, মাংসের টিকা আর বড়া। এছাড়াও পুরো দেশিয় স্বাদের হালিম। খেজুরের সঙ্গে রয়েছে ‘রসনা বিলাস’-এর নিজস্ব মিষ্টি আর জিলাপি। রুহ-আফজার রঙিন শরবত যেমন রয়েছে, তেমনি হরেক-রকমের দেশিয় ফলের জুসতো ‘রসনা বিলাস’-এর সুনাম রক্ষা করছে।


 
শুধু ইফতারি বিক্রিই নয়, বসে ইফতারি খাওয়ার আয়োজনও রয়েছে ‘রসনা বিলাস’-এ। প্রায় আড়াইশো আসন দেওয়া হয়, ইফতারির সময়।
 


শুধু দেশিয় ইফতারির স্বাদই নয়, ইফতারের সময় বাংলাদেশিদের এক মিলন মেলায় পরিণত হয়, বুকিত বিনতানের ‘রসনা বিলাস’। 
 
বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, জুলাই ২০, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2014-07-20 11:48:00