ঢাকা, শুক্রবার, ৪ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯
bangla news

মালয়েশিয়ায় বাংলাদেশি তরুণ ব্যবসায়ীর সাফল্য

1797 |
আপডেট: ২০১৪-০৪-১৩ ৫:৫২:০০ এএম
মো. রুহুল আমিন সরকার

মো. রুহুল আমিন সরকার

মালয়েশিয়ায় ব্যবসা খাতে এক সাফল্যের কাহিনী রচনা করেছেন মো. রুহুল আমিন সরকার। বর্তমানে জাহান ভারটেক্স এসডি এন. বারহাদ এর গর্বিত মালিক তিনি। কঠোর পরিশ্রম, অধ্যাবসায় ও সততার চাবিকাঠি আঁকড়ে ধরে গড়ে তুলেছেন তার ব্যবসা।

কুয়ালালামপুর: মালয়েশিয়ায় ব্যবসা খাতে এক সাফল্যের কাহিনী রচনা করেছেন মো. রুহুল আমিন সরকার। বর্তমানে জাহান ভারটেক্স এসডি এন. বারহাদ এর গর্বিত মালিক তিনি। কঠোর পরিশ্রম, অধ্যাবসায় ও সততার চাবিকাঠি আঁকড়ে ধরে গড়ে তুলেছেন তার ব্যবসা।

বাংলানিউজকে রুহুল আমিন জানান, মালয়েশিয়ায় তিনি আসেন ২০০৭ সালে।

এইচএসসি পরীক্ষার পর বুয়েটের ভর্তি পরীক্ষায় চান্স না পাওয়ায় ভীষন ভেঙে পড়েছিলেন। ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। কিন্তু মন বসাতে পারছিলেন না সেখানে। হোটেল শেরাটনে অনুষ্ঠিত শিক্ষা মেলায় অস্ট্রেলিয়ায় পড়াশুনার খবর নিতে গেলেন। সেখানেই পেলেন মালয়েশিয়ায় পড়াশুনার খবর। টেকনিক্যাল অ্যান্ড ফারদার এডুকেশন (TAFE) এ অটোমোটিভ ইঞ্জিনিয়ারিং এ ডিপ্লোমা করতে চলে এলেন মালয়েশিয়া।

ব্যবসা’র প্রতি আগে থেকেই দুর্বলতা ছিল তার। ২০১০ সালে মালয়েশিয়ার ইউনিভার্সিটি মালায়াতে অর্থনীতি বিভাগে ভর্তি হন তিনি। ইন্টার্নশিপ করার সময় ব্যবসার সুযোগ সৃষ্টি হয়। অভিজ্ঞতা নিয়ে নিজেই সিদ্ধান্ত নিলেন কোম্পানি খোলার।

পড়াশুনায় থাকাকালে, যেভাবেই পারতাম টাকা জমানোর চেষ্টা করতাম। অপচয় করতে পছন্দ করতাম না-মুচকি হেসে বললেন তিনি।

এরই মধ্যে রাতের বাঙালি খাবার এর আয়জন করা হল। খেতে খেতে আড্ডা বাড়ল।

তিনি বললেন, মালয়েশিয়ায় ব্যবসার সুযোগ অনেক। তবে বেশ কিছু মানুষের সৎভাবে কাজ করার মন মানসিকতা কম। সবাই কম সময়ে বড়লোক হতে চায়। অথচ আমাদের বাংলাদেশিদের যে মেধা, তা সঠিকভাবে ব্যবহার করতে পারলে অনেক সাফল্য আনা সম্ভব। মালয়েশিয়া-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্ক অনেক ভাল। ব্যবসার বেশ কিছু ক্ষেত্রে অনেক সুযোগ সুবিধা পাওয়া সম্ভব।

বর্তমান জাহান ভেরটেক্স করছে কৃষি পণ্য আমদানি-রপ্তানি এবং এলুমিনিয়াম কুকিং ওয়্যার, টেক্সটাইল সামগ্রী, জুট সামগ্রী ও আইটি সামগ্রী রপ্তানি করছে। বিস্তারিত পাওয়া যাবে www.jahanvertex.com. Email : info@jahanvertex.com ঠিকানায়।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2014-04-13 05:52:00