ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

রিয়াদে ৬শ’ জাল ইকামাধারী আটক

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৪
রিয়াদে ৬শ’ জাল ইকামাধারী আটক

সৌদি আরব: সৌদ আরবের রিয়াদে যৌথ বাহিনী গত ক’দিনে প্রায় ৬শ’ জন জাল ইকামাধারীকে আটক করেছে। এসব অবৈধ ইকামাধারী ভারত, পাকিস্তান, মিশর, ইয়েমেন, বাংলাদেশ ও সুদানের নাগরিক।



তবে আটক হওয়াদের মধ্যে কতজন বাংলাদেশি তা জানা যায়নি।

বাংলাদেশ দূতাবাস সূত্র জানিয়েছে, থানায় থানায় গিয়ে আটক বাংলাদেশিদের সংখ্যা বের করা ও তাদের আইনি সহায়তা দেওয়ার কাজ চলছে।

কার্যত গত এক মাসেরও কম সময়ে রিয়াদে যৌথ বাহিনী অনেক অভিযান পরিচালনা করে। গত সপ্তাহে রিয়াদে বাংলাদেশি অধ্যুষিত এলাকা বাথা ও হারাতে ব্যবসা প্রতিষ্ঠান ছাড়াও প্রবাসীদের রুমে রুমে অভিযান চালায় যৌথ বাহিনী।

প্রতক্ষ্যদর্শী কয়েকজন বাংলাদেশি বাংলানিউজকে জানান, আবাসিক এলাকায় শ্রমিকদের যেসব বাসার দরজা বন্ধ পাওয়া গেছে, সেগুলো ভেঙ্গে দেখা হয়েছে শ্রমিকের বৈধতার কাগজপত্র অর্থাৎ ইকামা ঠিক আছে কি না।

তাদের দাবি, যৌথ বাহিনীর অভিযানে অসংখ্য অবৈধ অভিবাসীকে আটক করা হয়। আটককৃতদের অধিকাংশই জাল ইকামাধারী। তবে কফিলের কাছ থেকে পালিয়ে আসা লোকদেরও গ্রেফতার করা হয়েছে।

রিয়াদের বিভিন্ন বিপণি বিতান, ফ্যাক্টরি ও আবাসিক এলাকায় নিয়মিত রেইড দেয়া হচ্ছে। এর আগের অভিযানে প্রায় ১৪শ’ জনকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।