ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নিউইয়র্ক

নিউইয়র্কে পাকিস্তান কন্স্যুলেটের সামনে বাংলাদেশিদের বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৩
নিউইয়র্কে পাকিস্তান কন্স্যুলেটের সামনে বাংলাদেশিদের বিক্ষোভ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিউইয়র্ক: নিউইয়র্কের পাকিস্তান কন্স্যুলেটের সামনে বিক্ষোভ করেছে প্রবাসী বাংলাদেশিরা।

সোমবার দিনভর বৃষ্টির মধ্যেও শতাধিক নারী-পুরুষ  ম্যানহাটনের ফিফথ অ্যাভিনিউ এবং ৬৫ স্ট্রিটে পাকিস্তান কন্স্যুলেটের সামনে এই বিক্ষোভ করে।



বিক্ষোভে অংশগ্রহণকারীরা  ‘পাকিস্তান টেরোরিস্ট, জাস্টিস ফর জেনোসাইড’ সহ পাকিস্তানবিরোধী বিভিন্ন স্লোগান দেয়।

পরে পাকিস্তানের কন্সাল জেনারেলের কাছে স্মারকলিপি প্রদান করে তারা। পাকিস্তান কন্সাল জেনারেলের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন পাকিস্তান কন্স্যুলেটের কন্স্যুলার আসিফ খান।

স্মারকলিপিতে সেদেশের সংসদে কাদের মোল্লার ফাঁসির রায় কার্য্যকরের কারণে পাসকৃত নিন্দা প্রস্তাব প্রত্যাহার এবং বাংলাদেশের জনগণের  কাছে ক্ষমা প্রার্থনা এবং পাকিস্তানের কাছে পাওনা হিস্যা ফিরিয়ে দেওয়ার দাবি জানানো হয়।

স্মারকলিপিতে আরও বলা হয়, পাকিস্তানের সংসদ নিন্দা প্রস্তাবের মধ্য দিয়ে মহান মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ ও বীরাঙ্গনা ২ লাখ মা-বোনদের প্রতি চরম অশ্রদ্ধা প্রদর্শন করেছে। এটি বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে নগ্ন হস্তক্ষেপের শামিল এবং ৭১’র মতোই পাকিস্তানের আরেক ষড়যন্ত্র।  

পাকিস্তান কন্সাল জেনারেলের কাছে স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা ডা. মাসুদুর রহমান, সউদ চৌধুরী, মুক্তিযোদ্ধা সরাফ সরকার, কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. দ্বিজেন ভট্টাচার্য্য, মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুন্নবী, সাংবাদিক মুজাহিদ আনসারী, সামছুদ্দিন আজাদ, আবুল কাশেম প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৪১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৩
সম্পাদনা: সোহেলুর রহমান, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।