ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

অস্ট্রেলিয়ায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন’র অনুষ্ঠান

এম এ মতিন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৩
অস্ট্রেলিয়ায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন’র অনুষ্ঠান

নিউসাউথ ওয়েলস থেকে : অস্ট্রেলিয়া  প্রবাসী বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণের মধ্য দিয়ে ১০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত  হলো বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ  সাউথ ওয়েলস-এর অভিষেক সন্ধ্যা ।  

এ উপলক্ষে  আয়োজন করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক  ও পুরস্কার বিতরণী  অনুষ্ঠান ।

শিশু থেকে সব বয়সী মানুষের উচ্ছ্বসিত পদচারণায় ভরে উঠেছিল লাকেম্বা স্ট্রিটের  গ্রিক কমিউনিটি ক্লাবের প্রাঙ্গণ।

বিপুল সংখ্যক বাংলাদেশি ছাড়াও  লাকেম্বা  শহরে অবস্থিত বিভিন্ন কূটনৈতিক মিশনের প্রতিনিধি এবং আন্তর্জাতিক সংস্থার সদস্যবৃন্দ এই  অনুষ্ঠানে  অংশ নেন ।

অস্ট্রেলিয়া  ২০৬-২১০ লাকেম্বা স্ট্রিটের  গ্রিক কমিউনিটি ক্লাবে আয়োজিত  অনুষ্টানে  প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ায় বাংলাদেশ হাইকমিশনের কনস্যুলার জেনারেল  অ্যান্থনি খৌরি এবং ক্যান্টারভ্যারী সিটির কালচারাল ড্রাইভারসিটির ডেপুটি মেয়র  কার্ল সালেহ। অতিথি ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগ নেতা ব্যারিস্টার সিরাজুল ইসলাম ও বাংলাদেশ কমিউনিটির নেতা  বিশিষ্ট ব্যবসায়ী  আবদুল হক ।


অস্ট্রেলিয়া ও বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে শুরু হয়  এই অভিষেক সন্ধ্যা।    

অ্যান্থনি খৌরি ও কার্ল সালেহ সংগঠনটির সামাজিক ও সাংস্কৃতিক  বিভিন্ন কর্মকান্ডের  ভূয়সী  প্রশংসা করেন ।   অনুষ্ঠানে বাংলাদেশের ইতিহাস ও  ঐতিহ্যকে তুলে ধরে আরো  বক্তব্য রাখেন- বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ  সাউথ ওয়েলস  সভাপতি অ্যাডভোকেট মোবারক হোসেন, অনুষ্ঠানের আহবায়ক ডা: আবদুল ওয়াহাব ও ভারপ্রাপ্ত সাধারণ  সম্পাদক মোহাম্মদ আবদুল মতিন ।

অনুষ্ঠান উপস্থাপনা ও পরিচালনার দায়িত্বে ছিলেন  সোনিয়া বেগম । অনুষ্ঠানের  প্রথম পর্বে  ডা: আবদুল ওয়াহাবকে  সিটিজেন অব দি ইয়ার ঘোষণা করে কাউন্সিলার মনোনয়ন  দেয়া হয়।

অনুষ্ঠানে  নতুন কমিটির অভিষেক পর্বে  পরিচিতি শেষে  সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতিসহ সাবেক ১৩ জন  সভাপতি ও কর্মকর্তাকে  তাদের অবদানের  স্বীকৃতি হিসেবে পদক ও সম্মাননাপত্র প্রদান করা হয়।

ক্রিকেট খেলার জন্য মোশাররফ হোসেন ও শেখ ওসমান জিলনকে বিশেষ সম্মাননা ও পদক দেয়া হয়। সংগঠনের পক্ষ থেকে ক্রিকেট খেলায়  চ্যাম্পিয়ন, রানার আপ, সেমিফাইনাল ম্যাচ অব দি টুর্নামেন্ট, শ্রেষ্ঠ বোলার, শ্রেষ্ঠ ব্যাটসম্যান ও প্রেসিডেন্ট অ্যাওয়ার্ডসহ মোট ৭টি  পুরস্কার দেয়া হয় ।

বাংলাদেশ সময় : ১৬২০ ঘন্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৩
সম্পাদনা: সুকুমার সরকার, কো-অর্ডিনেশন এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa