ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

পর্তুগাল বিএনপির আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন

শাহ মোহাম্মদ তানভীর, গেস্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
পর্তুগাল বিএনপির আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন

লিসবন, পর্তুগাল থেকে: পর্তুগালের রাজধানী লিসবনের টেস্ট অব লিসবন রেস্টুরেন্টে মহান স্বাধীনতা দিবস ও পবিত্র রমজান উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিল করেছে পর্তুগাল বিএনপি।  

নবগঠিত পর্তুগাল বিএনপির আহ্বায়ক আবু ইউসুফ তালুকদারের সভাপতিত্বে ও সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইটের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তিলাওয়াত করেন মো. জুবেল আহমদ, এরপর জাতীয় সংগীত পরিবেশন ও মোশাররফ হোসেন সুমনের শুভেচ্ছা বক্তব্যের মধ্যে দিয়ে আলোচনা সভা শুরু হয়।


 
উক্ত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে টেলি কনফারেন্সে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের অন্যতম উপদেষ্টা মাহিদুর রহমান।  

প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন জাতীয় নির্বাহী কমিটি বিএনপির আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন।  

এছাড়া আরও বক্তব্য দেন সাবেক ছাত্রদল অর্গানাইজেশনের ইউরোপের প্রতিষ্ঠাতা সভাপতি আবু জাফর রাসেল, আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক কাজল আহমেদ, যুগ্ম আহ্বায়ক শেখ খালেদ আহমেদ মিনহাজ, সাইফুল হক, আজমল আহমদ, শামসুজ্জামান জামান, মো. আব্দুল হাকিম মিনহাজ, মিজানুর রহমান (শাহ জামাল), এম কে নাসির, মো. দিলোয়ার আহমেদ রাফি, মাহফুজুল আলম সোহাগ, আহ্বায়ক কমিটির সদস্য শাহাব উদ্দিন, মোয়াজ্জেম হোসেন কায়েস, পর্তুগাল যুবদলের মহিন উদ্দিন, ইমদাদুর রহমান (স্বপন), স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মো. সুজন মিয়া, মো. রিয়াজ উদ্দিন, কাজী ইব্রাহিম (ইবু), মরতুজ আলীসহ অনেকে।
 
বক্তারা নবগঠিত আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দকে অভিনন্দন জানান।  

তারা বলেন, পর্তুগাল বিএনপি এখন নতুন মাত্রায় কেন্দ্রের সঙ্গে সম্পৃক্ত হয়েছে। আশা করছি, পর্তুগাল বিএনপির নবনির্বাচিত আহ্বায়ক আবু ইউসুফ তালুকদার ও নবনির্বাচিত সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইটের নেতৃত্বে পর্তুগালে সুন্দর একটি পুর্ণাঙ্গ কমিটি হবে।
 
ইফতারের আগে প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমান, আরাফাত রহমান কোকো ও মুক্তিযুদ্ধের শহীদদের রুহের মাগফিরাত ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দোয়া করা হয়। এছাড়া ইফতারে আরও উপস্থিত ছিলেন নবগঠিত আহ্বায়ক কমিটির সদস্য সাইদুল ইসলাম, কবির আহমেদ খান, লিটন মিয়া, তোফায়েল আহমেদ, সোহেল আহমেদ, আব্দুল লতিফ কয়েস, জুবেল আহমেদ, জায়েদ আহমেদ, জামিল আহমদ, আখলাক আহমদ, এম. এ ডিজু, মিসবাহ উদ্দিন, কিংস হোসাইন, যুবনেতা তানবির তারেক, মাসুম আহমদ, জাকির আহমদ, সাবেক ছাত্রদল অর্গানাইজেশন পর্তুগাল শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ আমান, সাংগঠনিক সম্পাদক সাদিকুজ্জামান জিতু, সানি সুমন, দিলদার মিয়াসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।