ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

প্রবাসে বাংলাদেশ

লস এঞ্জেলেসে দেশ-প্রবাসের গুণী ক্রীড়াবিদদের সম্মাননা’২০১২

শিহাবউদ্দিন কিসলু, নিউইয়র্ক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৫-২৮ ০৫:১৯:১৮ এএম

ঢাকা: লস এঞ্জেলেসের স্বনামধন্য ক্রীড়া সংগঠন ফ্রেন্ডস ক্লাব অব ভ্যালি এই বছরেও দেশ-প্রবাসের গুণী ক্রীড়াবিদদের সম্মাননা ২০১২ প্রদান করবে।

স্থানীয় একটি রেষ্টুরেন্টে ফ্রেন্ডস ক্লাব অব ভ্যালির নব-নির্বাচিত কর্মকর্তাদের উপস্থিতিতে ক্লাবের প্রতিষ্ঠাতা ফ্রেন্ড বাবু এ উপলক্ষ্য আয়োজিত হতে যাওয়া প্রতিযোগিতার তারিখ ও সম্ভাব্য স্পন্সরদের নাম ঘোষণা করেন।

এই বছরের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা,পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে ৬টি ইভেন্ট লস এঞ্জেলেস ও ভ্যালি বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হবে। ইভেন্টগুলি হলো, ব্যাডমিন্টন, ক্যারাম, দাবা, টেবিল টেনিস, বাস্কেটবল ১ (আন্ডার ১২) ও বাস্কেটবল ২ (আন্ডার ২০)। জুন মাসের মাঝামাঝি এই ইভেন্টগুলি শুরু হয়ে আগামী সেপ্টেম্বর মাসে শেষ হবে। সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহান্তে পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।  

অনুষ্ঠান ও আয়োজনকে আকর্ষনীয় ও জমজমাট করতে সবাইকে সাহায্য সহযোগিতার আহবান জানান ফ্রেন্ডস ক্লাব অব ভ্যালির উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রখ্যাত ক্রীড়াবিদ ও সংগঠক এম কে জামান। ২০১১ সালের পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যারা অংশগ্রহণ করেছিলেন ও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন তাদেরসহ সমগ্র কমিউনিটিকে তিনি ধন্যবাদ জানান।

গত বছরের সমাপনী অনুষ্ঠানে প্রবাস ও বাংলাদেশের খ্যাতনামা ক্রীড়াবিদদের সম্মাননা দেওয়ার মাধ্যমে প্রবাস ও দেশের সেতুবন্ধনের যে নতুন দিগন্ত উম্মোচিত হয়েছে তার উল্লেখ করে এম কে জামান বলেন, বাংলাদেশ ফুটবল ইতিহাসের কিংবদন্তী সালাহউদ্দীন তার এই সম্মাননা সারা জীবন লালন করবেন। তাকে দেওয়া এই সম্মানকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ওয়েব সাইটে হাইলাইট করে উল্লেখ করা হয়েছে, এতে ফ্রেন্ডস ক্লাব অব ভ্যালির কর্মকান্ড দেশে ও বিদেশে ক্রীড়াবিদ ও ক্রীড়ামোদীদের নজরে এসেছে। তারই ধারাবাহিকটায় এ বছরও দেশ ও প্রবাসের গুণী ক্রীড়াবিদদের সম্মাননা প্রদান করা হবে। এর অংশ হিসেবে স্থানীয় সমাজসেবী ও সংগঠক লস এঞ্জেলেসের সুপরিচিত আলী ভাইকে আজীবন সম্মাননা প্রদান করারও সিদ্বান্ত নেওয়া হয়। স্থানীয় প্রবাসীদের সম্মিলিত প্রচেষ্টায় এই বছরে লস এঞ্জেলেসে একটি ক্রিকেট একাডেমী গঠন করারও প্রস্তাব নেওয়া হয়। গ্র্যান্ড স্পন্সর হিসাবে এমিরাটস ও টার্কিশ এয়ারলাইন্সের সম্পৃক্ততা সমাপনী অনুষ্ঠানকে আরো সাবলীল করে তুলবে বলে মন্তব্য করেন কে এম জামান।

২০১২ সালের সমাপনী অনুষ্ঠানের সাংষ্কৃতিক সন্ধ্যার পরিচালক খাজা এরশাদ মইনউদ্দীন পপসি গত বছরে আগত ব্যান্ড সঙ্গীত দল ফিডব্যাক ও স্থানীয় শিল্পী নাসির আহমেদ অপু’র পারফরমেন্সের প্রশংসা করে বলেন, এই বছরও ফিডব্যাক ইউ এস এ’র প্রায় সব শিল্পীদের তিনি জড়ো করবেন। পাশাপাশি শিল্পী নাসির আহমেদ অপু সহ স্থানীয় ব্যান্ড শিল্পীদের সমন্বয়ে এক মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান উপহার দেবার পরিকল্পনা করছেন তিনি।

ফ্রেন্ড বাবু স্পন্সরদের সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়য়ে  বলেন, প্রতি বছরের মতো এবার ও ইভেন্ট স্পন্সরদের দিয়ে খেলা উদ্বোধন ও বিজয়ী খেলোয়াড়দের মধ্যে পুরস্কার বিতরণের সাথে সাথে পৃষ্ঠপোষকদেরও যথাযথ সম্মানের ব্যবস্থা করা হবে। ইভেন্ট সময়সূচীর জন্য ৮১৮ ৬৩৩ ২১৪২ নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করেন ফ্রেন্ড বাবু।

স্পন্দন শিল্পীগোষ্ঠীর প্রতিষ্ঠাতা সদস্য পপ সিঙ্গার নাসির আহমেদ অপু আগামী সাংষ্কৃতিক সন্ধ্যার সাফল্য কামনা করে সাবলীল অনুষ্ঠান উপস্থাপনা ও শিশুদের অংশগ্রহণের উপর গুরুত্বারোপ করার অনুরোধ জানান।

ফ্রেন্ডস ক্লাব অব ভ্যালির নব-নির্বাচিত বর্তমান প্রেসিডেন্ট ফ্রেন্ড ফেরদৌস কমিউনিটির সবার সর্বাত্মক সহযোগিতা কামনা করে ফ্রেন্ডস ক্লাবের সকল সদস্যদের সক্রিয় অংশগ্রহনের উপর গুরত্বারোপ করেন। তিনি ক্রীড়া প্রতিযোগিতাগুলিতে সবাইকে উপস্থিত হয়ে আনন্দ ও অনুপ্রেরণার অংশীদার হতে আহ্বান জানান।

ফ্রেন্ডস ক্লাব অব ভ্যালীর নব-নির্বাচিত বর্তমান সাধারণ সম্পাদক ফ্রেন্ড হিল্টন পরিবারের সবাইকে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় সরাসরি অংশগ্রহণের মাধ্যমে সারা বছর সক্রিয় থাকার আহ্বান জানান। তিনি বলেন, সাত বছর আগে ভ্যালির একটি গ্যারাজে আয়োজিত প্রতিযোগিতায় অংশ নিয়ে ফ্রেন্ডস ক্লাবের সাথে তার যাত্রা শুরু, আজ এখন ফ্রেন্ডস ক্লাব অব ভ্যালি হলিউডের অভিজাত রেস্টুরেন্টে এই বছরের অনুষ্ঠানসূচী ঘোষণা করছে। এই উত্তরণের পিছনে ফ্রেন্ডসদের সহযোগিতা সহ কে এম জামানকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন এবং আশাবাদ ব্যক্ত করে বলেন, ভবিষ্যৎতে আরো ক্রীড়াবিদ ও ক্রীড়ামোদীরা ফ্রেন্ডস ক্লাব অব ভ্যালিকে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন।

সভায় বাংলাদেশের জাতীয় বাস্কেটবল লিজেন্ড ডাঃ আকা নেওয়াজ, বাংলাদেশের জাতীয় বক্সার আকতার, স্থানীয় ব্যবসায়ী জাকির হোসেন, রিয়েলটার আমিনুল ইসলাম, ওম্যান অ্যাসোসিয়েশানের ড্যানি তৈয়ব স্পন্সরশীপ সহ সর্বাত্মক সহুযোগীতার আশ্বাস দেন।

সভায় ফ্রেন্ডস ক্লাব অব ভ্যালির ফ্রেন্ড শহীদ, হেলাল, মিসেস আমিনুল ইসলাম সহ ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষে ফ্রেন্ডস ক্লাব অব ভ্যালীর কর্মকাণ্ডে সর্বাত্মক সহযোগিতার জন্য লস এঞ্জেলেসের মিডিয়া ব্যক্তিত্ব জাহান হাসান’কে ধন্যবাদ জানানো হয়। এর পর নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সফল সমাপ্তি হয়।

বাংলাদেশ সময়: ০৫০৬ ঘণ্টা, মে ২৮, ২০১২
সম্পাদনা:রাইসুল ইসলাম, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa