ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

প্রবাসে বাংলাদেশ

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে বেলজিয়াম বিএনপির হাইকমিশন ঘেরাও

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৫-০৮ ০৮:৪৫:১৫ পিএম
ইলিয়াস আলীর সন্ধান দাবিতে বেলজিয়াম বিএনপির হাইকমিশন ঘেরাও

বেলজিয়াম : বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা বিএনপির সভাপতি এম ইলিয়াস আলীর দ্রুত সন্ধান এবং মহাসচিব মির্জা ফখরুল আলমগীরসহ জাতীয় নেতাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে বেলজিয়াম বিএনপি সোমবার বাংলাদেশ হাইকমিশন ঘেরাও ও স্মারকলিপি প্রদান করেছে। এ সময় নেতাকর্মীরা বিভিন্ন রকম ব্যানার এবং প্লেকার্ড বহন ও স্লোগান দেন।



ঘেরাও কর্মসূচি পালনকালে এক সমাবেশে আওয়ামী লীগ সরকারের পদত্যাগ দাবি করে বক্তারা বলেন, ইলিয়াস আলীর সন্ধান দিতে ব্যর্থ হলে হাসিনা সরকারকে করুণ পরিণতি বরণ করতে হবে।

তারা বলেন, ত্রিশ লাখ শহীদ, আড়াই লাখ মা-বোনের সম্ভ্রম, অসংখ্য রাজনীতিবিদ আর বুদ্ধিজীবীর আত্মত্যাগের বিনিময়ে অর্জিত লাল সবুজের পতাকার বাংলাদেশে আবারও হত্যাযজ্ঞ শুরু হয়েছে। একটি দলকে ক্ষমতায় টিকিয়ে রাখার ষড়যন্ত্রে লিপ্ত একটি সংঘবদ্ধ চক্র উঠে পড়ে লেগেছে। হত্যা-গুম করার মধ্য দিয়ে বিরোধী দলকে নিঃশেষ করার ষড়যন্ত্রের ধারাবাহিকতায় অপহরণ করা হয়েছে ইলিয়াস আলীকে।

বক্তারা অবিলম্বে ইলিয়াস আলীকে তার পরিবার ও জনগণের মাঝে সুস্থ অবস্থায় ফিরিয়ে দিয়ে জাতিকে কলঙ্কমুক্ত করার আহবান জানান।

সমাবেশে বক্তব্য রাখেন বেলজিয়াম বিএনপির সভাপতি সানোয়ার আলী ছিদ্দিক, সহ-সভাপতি খলিল ইব্রাহিম, যোশেফ দাশগুপ্ত, নাসির উদ্দিন, মনোয়ার হোসেন মুন্না, টি এম ওয়ারেছ বাচ্চু, আলী জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক সাইদুর রহমান লিটন, যুগ্ন সাধারণ সম্পাদক ছিদ্দিক মিয়া, সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সেলিম, হারুন রশিদ, বিএনপি নেতা দিপু আহমদ, শ্যামল মিয়া, তছু মিয়া, ইসলাম উদ্দিন, আশরাফুল ইসলাম, তাজুল ইসলাম, আলম হোসেন, সামছুল খাঁন, বুরহান উদ্দিন, ফয়ছল আহমদ চৌধুরী, জহির আহমদ, সাইদুর রহমান, ভুট্টো মিয়া, সাদিকুর রহমান, সানুর আলী, ফিরোজ আহমদ, কয়েছ আহমদ, আরফু মিয়া, শামিম, মিলন, জাহিদ, করিম, পাপ্পু।

বিক্ষোভ সমাবেশ শেষে ব্যর্থ সরকারের পদত্যাগ দাবি করে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

বাংলাদেশ সময় : ২০৪০ ঘণ্টা, মে ০৮, ২০১২
সম্পাদনা : অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa