ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

ফ্রেন্ডস অব বাংলাদেশ আ.লীগের স্বাধীনতা দিবসের সভা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
ফ্রেন্ডস অব বাংলাদেশ আ.লীগের স্বাধীনতা দিবসের সভা  ...

সৌদি আরবের ফ্রেন্ডস অব বাংলাদেশ আওয়ামী লীগ দাম্মাম কেন্দ্রীয় কমিটির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  

বুধবার (২৯ মার্চ) বিকেলে দাম্মাম হোটেল হলি ডে মিলনায়তনে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন দাম্মাম কেন্দ্রীয় কমিটির সভাপতি ও বাংলাদেশ আন্তর্জাতিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য ইমরান পাটোয়ারী।

বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন দাম্মামের সাধারণ সম্পাদক প্রকৌশলী শফিকুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন সিনিয়র সহ সভাপতি শাহিনুল ইসলাম, ফ্রেন্ডস অব বাংলাদেশ আওয়ামী লীগ দাম্মাম কেন্দ্রীয় কমিটি সিনিয়র সহ সভাপতি মাহাবুল আলম, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মাহাবুবুর রহমান টিপু, অর্থ সম্পাদক আবদুর রহমান, আবদুল্লাহ আল লোকমান প্রমুখ।  

সভায় বক্তারা বলেন, বাঙালির গৌরবদীপ্ত দিন ২৬ শে মার্চ। হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল ভেঙে ১৯৭১ সালের এই দিনে বিশ্বের বুকে স্বাধীন জাতি রাষ্ট্র গঠনের লক্ষ্যে স্বাধীনতার ডাক দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দিনটি বাঙালির কাছে একইসঙ্গে গৌরব ও শোকের। ২৫ মার্চ মধ্যরাতে পাকিস্তানি হানাদার বাহিনী শুরু করে গণহত্যা। ওই রাতেই বঙ্গবন্ধু ঘোষণা করেন, ‘আজ থেকে বাংলাদেশ স্বাধীন’। এই ঘোষণার পর ৯ মাস মুক্তিযুদ্ধের সিঁড়ি বেয়ে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিশ্বের বুকে অভ্যুদয় হয় স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।