ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

প্রবাসে বাংলাদেশ

নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারায় খালেদা জিয়া হরতাল দিচ্ছেন

কন্ট্রিবিউটিং করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৪-২৩ ০৬:৪৫:০৫ পিএম
নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারায় খালেদা জিয়া হরতাল দিচ্ছেন

নিউইয়র্ক : বাংলাদেশের গণতান্ত্রিক পরিবেশ নস্যাতের পাঁয়তারায় খালেদা জিয়া গভীর ষড়যন্ত্র করছেন বলে অভিযোগ এনেছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতৃবৃন্দ।    

দায়িত্বহীন পরিচয় দিচ্ছেন খালেদা জিয়া- এজন্য  বিরোধী দলীয় নেতা থেকে অবিলম্বে সরে দাঁড়ানোর দাবিতে ২২ এপ্রিল রাতে (বাংলাদেশ সময় সোমবার সকাল) যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সংবাদ সম্মেলন হয়।



নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন এ সংগঠনের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।

এ সময় সিদ্দিকুর রহমানের পাশে ছিলেন সহ-সভাপতি সৈয়দ বসারত আলী, মাহবুবুর রহমান, শামসুদ্দিন আজাদ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফারুক আহমেদ, আব্দুল হাসিব মামুন, মহিউদ্দিন দেওয়ান, উপ-প্রচার সম্পাদক তৈয়েবুর রহমান টনি, নির্বাহী সদস্যা শাহানারা রহমান প্রমুখ।

ড. সিদ্দিক বলেন, নিখোঁজ ইলিয়াস আলীর হদিস উদঘাটনে সরকারের বিভিন্ন সংস্থা সর্বাত্মক চেষ্টা অব্যাহত রেখেছেন। এতদসত্বেও খালেদা জিয়া দেশব্যাপী নৈরাজ্য সৃষ্টির অভিপ্রায়ে হরতাল দিয়েছেন।

ড. সিদ্দিক অভিযোগ করে বলেন, হরতালের মত চরম কর্মসূচির মাধ্যমে বাংলাদেশের জনজীবনে দুর্বিসহ পরিস্থিতি সৃষ্টি করা হচ্ছে এবং অর্থনৈতিক পরিস্থিতিকেও নাজুক করার ষড়যন্ত্র আঁটা হযেছে।

সংবাদ সম্মেলন থেকে বলা হয়, ইলিয়াস আলীকে খুঁজে বের করার জন্যে বিদেশীদের হস্তক্ষেপ কামনাও করেছেন বিরোধী দলীয় নেতা। এ অবস্থায় তার জাতীয় সংসদের সদস্য পদে থাকার নৈতিক কোন অধিকার থাকতে পারে না।

তাই গণতন্ত্র এবং বাংলাদেশের মানুষের স্বার্থে তিনি যত দ্রুত বিরোধী দলীয় নেতার পদ ছেড়ে দেবেন ততই মঙ্গল হবে- মন্তব্য করেন ড. সিদ্দিক।

বাংলাদেশ সময় : ১৮৩৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১২
এলএ,
সম্পাদনা : সুকুমার সরকার, কো-অর্ডিনেশন এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa