ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

প্রবাসে বাংলাদেশ

টোকিওতে ব্যবসায়ী বাদল চাকলাদারের আয়োজনে নৈশভোজ

সজল বড়ুয়া, টোকিও (জাপান) থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৪-২০ ০৫:৫২:২৮ পিএম
টোকিওতে ব্যবসায়ী বাদল চাকলাদারের আয়োজনে নৈশভোজ

ত্রয়োদশ বৈশাখী মেলায় আমন্ত্রিত অতিথি হিসেবে বাংলাদেশের চারজন খ্যাতনামা ব্যক্তিত্ব কণ্ঠশিল্পী হায়দার হোসেন, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, ১৯৯৯ সালের বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দলের অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল ও দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত সম্প্রতি জাপানে গিয়েছিলেন।

তাদের সন্মানে মুন্সীগঞ্জ-বিক্রমপুর সোসাইটি, জাপানের সাধারণ সম্পাদক আওয়ামী লীগের সংগঠক পদ্মা ফুডসের কর্ণধার বাদল চাকলাদার গত ১৬ এপ্রিল স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় জাপানের রাজধানী টোকিওর মিসাতো কমিউনিটি সেন্টারে নৈশভোজ অনুষ্ঠানের আয়োজন করেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূতাবাস জাপানে বাংলাদেশের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত ড. জীবন রঞ্জন মজুমদার।

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের পলিটিক্যাল কাউন্সিলর মাসুদুর রহমান, কমার্শিয়াল কাউন্সিলর রাশেদুল ইসলাম, দূতাবাসের লেবার উইংয়ের প্রথম সচিব বেবী রাণী কর্মকার, বৈশাখী মেলার প্রধান সমন্বয়ক ড. শেখ আলীমুজ্জামান, আওয়ামী লীগ জাপান শাখার সভাপতি কাজী মাহফুজুল হক লাল, ছালেহ মোঃ আরিফ, খন্দকার আসলাম হীরা ও মাসুদুর রহমান, বিএনপি জাপান শাখার সভাপতি নূর-এ-আলম (নূর-আলী), খান মনিরুল মনি, মীর রেজাউল করিম রেজা ও আলমগীর হোসেন মিঠু, ব্যবসায়ী নাসেরুল হাকিম, এম ডি এস ইসলাম নান্নু, সুখেন ব্রহ্ম, কাজী এনামুল হক ও বিপ্লব মল্লিক, মিডিয়া কর্মী সানাউল হক, কাজী ইনসান, রাহমান মনি ও সজল বড়ুয়া, বৈশাখী মেলা উদযাপন পরিষদের সদস্য জাকির জোয়ার্দার ও নাসিমুস সালেহিন, সাংস্কৃতিক অঙ্গনের বিমান পোদ্দার, মান্না চৌধুরী ও ববিতা পোদ্দার প্রমুখ।

নৈশভোজের পর সংগীত পরিবেশন করেন বাবু ঢালী, তানিয়া ইসলাম মিঠু ও জায়েদী।

পরে দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত আওয়ামী লীগ জাপান শাখার সভাপতি কাজী মাহফুজুল হক লাল ও বিএনপি জাপান শাখার সভাপতি নূর-এ-আলমকে (নূর আলী) মঞ্চে করে তাদের দু’জনকে নিয়ে মিনি টক-শোর আয়োজন করেন। এ পর্বে দুই রাজনৈতিক দলের প্রবাসী শাখার প্রধান বলেন, ‘ভিন্ন মেরুতে রাজনীতি করলেও ব্যক্তিগত জীবনে আমরা দু’জন একে অন্যের সুখ-দুঃখের সাথী। মূলতঃ আমরা রাজনীতি চর্চা করি আমাদের প্রিয় স্বদেশ ও সমাজকে উন্নত বিশ্বের সমপর্যায়ে দ্রুত নিয়ে যাবার লক্ষ্যে। ’

সবশেষে বাংলাদেশ থেকে আসা চারজন স্বনামধন্য ব্যক্তি তাদের ব্যক্তিগত অনুভূতি প্রকাশ করেন।


বাংলাদেশ সময় : ১৭৫০  ঘন্টা, এপ্রিল ২০, ২০১২

সম্পাদনা : অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa