ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

প্রবাসে বাংলাদেশ

দুই বাংলাদেশি শিক্ষার্থীর আন্তর্জাতিক কৃতিত্ব

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৪-০৯ ০৩:৪১:৪৩ পিএম
দুই বাংলাদেশি শিক্ষার্থীর আন্তর্জাতিক কৃতিত্ব

সৌদি আরব: বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের দুই শিক্ষার্থী ফাহিম আব্দুল্লাহ ও মালিহা চৌধুরী ক্যাম্ব্রিজ বিশ্ববিদালয়ের আন্তর্জাতিক সাধারণ সনদ উচ্চমাধ্যমিক শিক্ষায় সাফল্যের সাক্ষর রেখেছেন।

গত বছরের জুন মাসে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

১৪ থেকে ১৬ বছর বয়স্ক শিক্ষার্থীদের মধ্যে এ পরীক্ষা নেওয়া হয়।

ফাহিম আব্দুল্লাহর বাবা ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল বাকী ও মা হালিমা কাউসার। তিনি গণিত ও অতিরিক্ত গণিতে গোটাবিশ্বে প্রথম এবং পদার্থবিজ্ঞানে দাম্মামে প্রথম স্থান লাভ করেন।

অন্যদিকে মালিহা ক্যাম্ব্রিজের চিকিৎসাবিজ্ঞানে বিশ্ব র‌্যাংকিংয়ে চতুর্থ হয়েছেন। তিনি বর্তমানে জেদ্দা বেটারজি মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগের শিক্ষার্থী। মালিহার বাবা মাইনুদ্দিন চৌধুরী এবং মা আসমা বেগম।

তাদের অসামান্য সফলতার জন্য অভিনন্দন জানিয়ে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল দাম্মামের প্রধান শিক্ষক কর্নেল সালেহ উদ্দিন খান (অব.) বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের এই অসাধারণ সাফল্যের জন্য আমি গর্বিত।

বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল দাম্মামের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান ওয়াহিদুজ্জামান দুই শিক্ষার্থীর সাফল্যের জন্য স্কুলের শিক্ষক এবং কর্মকর্তাদের ধন্যবাদ জানান। বিশেষভাবে তিনি অতিরিক্ত গণিতের শিক্ষক আবুল কালাম আজাদ, পদার্থবিজ্ঞানের শিক্ষক রাজ্জল মনসম, রসায়নের শিক্ষক এমএমএম নাউফল এবং গণিতের শিক্ষক মোতাহের হোসাইন চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সম্প্রতি খোবার রয়েল হোটেলে এক ঝাঁকঝমকপূর্ণ অনুষ্ঠানে ব্রিটিশ কাউন্সিল তাদের পুরস্কৃত করে। ব্রিটিশ কাউন্সিলের দেওয়া পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যাম্ব্রিজ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর জন গুই।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১২

সম্পাদনা: ওবায়দুল্লাহ সনি, নিউজরম এডিটর;

জুয়েল মাজহার, কনসালট্যান্ট  এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa