১৩০০ গার্মেন্টসকর্মী নেবে জর্ডান

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ০৯১৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৭

সরকারিভাবে কম খরচে বিদেশ যেতে আগ্রহী দক্ষ নারী গার্মেন্টস কর্মীদের জন্য দারুণ সুযোগ দিচ্ছে বাংলাদেশ ওভারসীজ এমপ্লয়মেন্ট এন্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল)।

বিদেশে জনশক্তি প্রেরণকারী এ সরকারি প্রতিষ্ঠানটি জর্ডানের দুই গার্মেন্টস ফ্যাক্টরিতে ১,৩০৫ জন নারীকর্মী নিয়োগ দেবে। এর মধ্যে জর্ডানের ক্লাসিক ফ্যাশন অ্যাপারেল ইন্ডাস্ট্রিতে মহিলা মেশিন অপারেটর পদে ১০০০ জন এবং হাই-টেক টেক্সটাইলসে মহিলা মেশিন অপারেটর পদে ৩০৫ জনকে নেয়া হবে।

আবেদনের যোগ্যতা:
সংশ্লিষ্ট কাজে বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন নারীরা পদগুলোতে আবেদন করতে পারবেন। হাই-টেক টেক্সটাইলসে আবেদনের জন্য বয়স হতে হবে ২০ থেকে ৩০ বছরের মধ্যে। ক্লাসিক ফ্যাশন অ্যাপারেল ইন্ডাস্ট্রিতে ১৮ থেকে ৩০ বছর বয়সীরা আবেদন করতে পারবেন। যাদের বিরুদ্ধে দেশে বা জর্ডানে কোনো মামলা আছে তাদের আবেদনের প্রয়োজন নেই।

সরাসরি সাক্ষাতকার:
হাই-টেক টেক্সটাইলসে নিয়োগের জন্য আগামী ১৪ এপ্রিল সকাল ৮টায় মিরপুর-২ এ অবস্থিত বাংলাদেশ-জার্মান টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে সাক্ষাতকার বা স্কিল টেস্ট নেয়া হবে।

ক্লাসিক ফ্যাশন অ্যাপারেল ইন্ডাস্ট্রিতে নিয়োগের জন্য এপ্রিল ও মে মাসের প্রতি শুক্রবার (১৪, ২১ ও ২৮ এপ্রিল এবং ৫, ১২, ১৯, ২৬ মে) সকাল ৭টায় বাংলাদেশ-জার্মান টেকনিক্যাল ট্রেনিং সেন্টার, মিরপুর-২ এবং শহীদ শেখ ফজিলতুন্নেছা মুজিব মহিলা প্রশিক্ষণ একাডেমি, জিরানী, গাজীপুর কেন্দ্রে সাক্ষাতকার বা স্কিল টেস্ট নেয়া হবে।     

আগ্রহী প্রার্থীরা যে প্রতিষ্ঠানে চাকরি পেতে ইচ্ছুক সে প্রতিষ্ঠানের জন্য নির্ধারিত তারিখে উপস্থিত হয়ে সাক্ষাতকার ও স্কিল টেস্টে অংশ নিতে হবে। সাক্ষাৎকারের সময় যেসব কাগজপত্র সাথে আনতে হবে-
* ৪ কপি সাদা ব্যাকগ্রাউন্ডের পাসপোর্ট সাইজ রঙিন ছবি
* মূল পাসপোর্ট ও মূল পাসপোটের ছবিযুক্ত অংশের ১ সেট রঙিন ও ৪ সেট সাদাকালো ফটোকপি
* বর্তমান চাকরির পরিচয়পত্র/ হাজিরা কার্ড এবং
* শিক্ষাগত যোগ্যতা/ অভিজ্ঞতার সনদ (যদি থাকে)

বেতন ও সুযোগ সুবিধা:
প্রাথমিকভাবে ৩ বছরের জন্য নিয়োগ দেয়া হবে। নিয়োগপ্রাপ্তদের সপ্তাহে ৬ দিন ৮ ঘণ্টা করে কাজ করতে হবে। চাইলে নিজ ইচ্ছায় ওভারটাইম করা যাবে। মাসিক বেতন দেয়া হবে ১১০ জেডি বা ১২,১০০/ টাকা। চাকরিকালীন সময়ে নিয়োগকর্তা কর্তৃক থাকা, খাওয়া ও প্রাথমিক চিকিৎসা এবং পরিবহনের ব্যবস্থা করা হবে। জর্ডান যাওয়ার বিমান ভাড়া এবং তিন বছর চাকরি শেষে দেশে ফেরত আসার বিমান ভাড়া নিয়োগকর্তা বহন করবে। অন্যান্য বিষয়ে ক্ষেত্রে জর্ডানের শ্রমআইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

খরচাপাতি:
ক্লাসিক ফ্যাশন অ্যাপারেল ইন্ডাস্ট্রিতে নিয়োগের জন্য নির্বাচিতদের বোয়েসেলের সমস্ত খরচ প্রতিষ্ঠানটি বহন করবে। প্রার্থীদের শুধু মেডিকেল ফি ও ফিঙ্গার প্রিন্টের ফি বহন করতে হবে।

হাই-টেক টেক্সটাইলসের কর্মীদের বোয়েসেলের সার্ভিস চার্জ, বর্হিগমন ট্যাক্স, ১৫% ভ্যাট, বোয়েসেলের রেজিস্ট্রেশন ফি, স্মার্টকার্ড ফি এবং ওয়েজ আনার্স কল্যাণ ফি বাবদ মোট ১৭,৭৫০/ টাকা “বোয়েসেল, ঢাকা” নামে পে-অর্ডার করে বোয়েসেল অফিসে জমা দিতে হবে। এর বাইরে অন্য কোথাও কোন প্রকার অতিরিক্ত টাকা লাগবে না।

বিস্তারিত তথ্যের জন্য ০২-৯৩৬১১২৫, ০২-৯৩৩৬৫০৮, ০২-৯৩৬১৫১৫ নম্বরে ফোন করে যোগাযোগ করা যাবে।

ক্লাসিক ফ্যাশন অ্যাপারেল ইন্ডাস্ট্রিতে নিয়োগের বিজ্ঞপ্তি দেখুন

হাই-টেক টেক্সটাইলসের নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন [email protected] ঠিকানায়। বাংলানিউজের সাথেই থাকুন...


সম্পাদক : জুয়েল মাজহার

ফোন: +৮৮০ ২ ৮৪৩ ২১৮১, +৮৮০ ২ ৮৪৩ ২১৮২ আই.পি. ফোন: +৮৮০ ৯৬১ ২১২ ৩১৩১ নিউজ রুম মোবাইল: +৮৮০ ১৭২ ৯০৭ ৬৯৯৬, +৮৮০ ১৭২ ৯০৭ ৬৯৯৯ ফ্যাক্স: +৮৮০ ২ ৮৪৩ ২৩৪৬
ইমেইল: [email protected] সম্পাদক ইমেইল: [email protected]
Marketing Department: +880 961 212 3131 Extension: 3039 E-mail: [email protected]

কপিরাইট © 2006-2024 banglanews24.com | একটি ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপের (ইডব্লিউএমজিএল) প্রতিষ্ঠান