ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

ব্ল্যাকআউটের ছয় ঘণ্টা পর বিদ্যুৎ এলো সিলেটে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
ব্ল্যাকআউটের ছয় ঘণ্টা পর বিদ্যুৎ এলো  সিলেটে

সিলেট: ব্লাকআউটের কারণে জনভোগান্তির ছয় ঘণ্টা পর সিলেটে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। মঙ্গলবার (৪ অক্টোবর) রাত ৭টা ৫০ মিনিটে সিলেট মহানগরে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে।

    

এর আগে বিকেলে মৌলভীবাজারের শ্রীমঙ্গল ও জেলার অন্যান্য এলাকা এবং সন্ধ্যায় সিলেটের ফেঞ্চুগঞ্জ এলাকায়, সন্ধ্যায় পিডিবি ডিভিশন-১ ও রাত ৭টা ৫০ মিনিটে পিডিবি-২ এর আওতাধীন এলাকায় বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হয় বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।     

মঙ্গলবার দুপুর দুইটা থেকে ব্লাক আউটের কবলে পড়ে সিলেট।   এতে বিদ্যুৎহীন হয়ে পড়ে পুরো সিলেটসহ দেশের বিভিন্ন এলাকা। একই সঙ্গে দেশের অর্ধেক এলাকা ব্ল্যাকআউটের কবলে পড়ে।

বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে জানানো হয়, উৎপাদনের টেকনিক্যাল সমস্যার কারণে ব্ল্যাকআউটের ঘটনা ঘটেছে।  

সূত্র জানায়, বিশেষ করে উৎপাদন ৫০ হার্জের কম ৪৫ বা বেশি ৫৫ পেরোলেই উৎপাদন আনব্যালেন্সড হয়ে যায়। এ বিষয়ে পিজিসিবি সিলেটের ইনচার্জ মুস্তাকিম বিল্লাহকে মোবাইল ফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি।  

জাতীয় গ্রিডে বিপর্যয় হওয়ায় বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হয়েছে মঙ্গলবার দুপুর থেকেই। ফলে সিলেট বিভাগসহ দেশের অধিকাংশ স্থানে বিদ্যুৎ ছিল না। এতে করে অফিসিয়াল কাজকর্ম, হাসপাতালগুলোতে স্বাস্থ্য সেবায় বিপর্যয় নেমে আসে।   অধিকাংশ প্রতিষ্ঠান জেনারেটর চালিয়ে গুরুত্বপূর্ণ কাজকর্ম স্বাভাবিক রাখেন।

এছাড়া বিদ্যুৎহীন হওয়ার কারণে সিলেটের পূজা মণ্ডপগুলোতেও নিরাপত্তা জোরদার করা হয় বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনী ও পূজা উদযাপন কমিটির কর্মকর্তারা।  

>>> আরও পড়ুন: বিদ্যুৎহীন পুরো সিলেট

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
এনইউ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa