ঢাকা, রবিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

বিদ্যুৎ সাশ্রয়ে কর্মঘণ্টা কমালো ইবি

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
বিদ্যুৎ সাশ্রয়ে কর্মঘণ্টা কমালো ইবি ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)

ইবি (কুষ্টিয়া): বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) একাডেমিক ও প্রশাসনিক কর্মঘণ্টা ৩০ মিনিট কমিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সে হিসেবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ক্যাম্পাসের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম।

 

একই সঙ্গে পরিবহনের অন্যান্য সময় সূচি ঠিক রেখে অফিস শেষের বাসের সময় পরিবর্তন করা হয়েছে। আগামী শনিবার (৩ সেপ্টেম্বর) থেকে নতুন সূচি কার্যকর হবে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও পরিবহন দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।  

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বাংলানিউজকে বলেন, চলমান পরিস্থিতি বিবেচনায় বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী নতুন অফিস সময় ৯টা থেকে ৪টা নির্ধারণ করা হয়েছে। ৩ সেপ্টেম্বর থেকে এটি কার্যকর হবে।

পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের অফিস সময় পরিবর্তনের কারণে পরিবহনের সময়সূচিতে আংশিক পরিবর্তন করা হয়েছে। আগে সাড়ে ৪টায় অফিস বন্ধ হতো তাই ৪টা ৩৫ মিনিটে বাস ছিল। অফিস সময় ৪টা নির্ধারণ করার কারণে বাসের সময় ৪টা ৫ মিনিট নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa