ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

আগের দামে কিনতে ভিড়, একেকজনের কাছে ২০০ টাকার তেল বিক্রি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৯ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
আগের দামে কিনতে ভিড়, একেকজনের কাছে ২০০ টাকার তেল বিক্রি

বরিশাল: সব ধরনের জ্বালানি তেলের দাম বাড়ার খবর জানতে পেরে বরিশাল নগর ও আশপাশের ফিলিং স্টেশনগুলোতে মোটরসাইকেল ও থ্রি-হুইলার যানবাহনের ভিড় লেগে গিয়েছিল। শুক্রবার (৫ আগস্ট( রাত ১২টায় বর্ধিত দাম কার্যকর হয়েছে।

তার আগেই পূর্বের দামে তেল কিনতে ক্রেতাদের মধ্যে শুরু হয় প্রতিযোগিতা। ভিড় জমে যায় ফিলিং স্টেশনগুলোতে। এতো গ্রাহককে সামলাতে ফিলিং স্টেশনগুলোর কর্মীরা হিমসিম খান। এ অবস্থা সামাল দিতে একেকজন ক্রেতার কাছে আগের দামে ২০০ টাকার তেল বিক্রি করা হয়।  

রাত ১২টার পর বেশি দামে বিক্রির আশায় রাত ১১টার পর বেশিরভাগ ফিলিং স্টেশন বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। তেল না পেয়ে চালকরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা পূর্বের মূল্যে তেল না নিয়ে ফিলিং স্টেশন থেকে না সরার ঘোষণা দিলে হট্টগোল বেধে যায়।

পরে পুলিশ গিয়ে আগের দামে তেল দেওয়ার ব্যবস্থা করে।


বরিশাল নগরের সাগরদী এলাকার ডোস্ট ফিলিং স্টেশনে তেল নিতে যাওয়া মোটরসাইকেলচালক সুজন বলেন, হট্টগোল শুরু হলে পুলিশের সদস্যরা এসে ফিলিং স্টেশনের লোকজনের সঙ্গে কথা বলে মোটরসাইকেল প্রতি পূর্বের মূল্যে ২০০ টাকার করে তেল নেওয়ার ব্যবস্থা করেন। এতে পরিস্থিতি কিছুটা শান্ত হয়।

অপর মোটরসাইকেলচালক নয়ন বলেন, ফিলিং স্টেশনে রাত ১২টার আগে মোটরসাইকেল প্রতি ২০০ টাকার পেট্রোল দেওয়া হয়, কিন্তু আমি মোটরসাইকেলে অকটেক ব্যবহার করি। কোনোভাবেই অকটেন বিক্রি  না করায় বাধ্য হয়ে ফিরে এসেছি।

তবে এ বিষয়ে ওই ফিলিং স্টেশনের দায়িত্বরতরা কোনো কথা বলতে চাননি।  

কোতোয়ালি মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) শাহজালাল জানিয়েছেন, পরিস্থিতি স্বাভাবিক করতে ফিলিং স্টেশনে অপেক্ষমাণ মোটরসাইকেলগুলোতে আগের দামে নির্দিষ্ট পরিমাণ জ্বালানি তেল দেওয়ার ব্যবস্থা করা হয়।

উল্লেখ্য, বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় রেখে দেশের বাজারে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। বাড়ানোর পর ভোক্তা পর্যায়ে লিটার প্রতি ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রোলের দাম ১৩০ টাকা নির্ধারণ করেছে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ।  

বাংলাদেশ সময়: ০২৪১ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২২
এমএস/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa