ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

গোপালগঞ্জসহ দক্ষিণের ৮ জেলায় লোডশেডিং নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
গোপালগঞ্জসহ দক্ষিণের ৮ জেলায় লোডশেডিং নেই

খুলনা: গোপালগঞ্জসহ দক্ষিণের ৮ জেলা লোডশেডিং-মুক্ত রয়েছে। লোডশেডিংয়ের আওতামুক্ত এই ৮টি জেলা হলো—গোপালগঞ্জ, শরীয়তপুর, মাদারীপুর, বরিশাল, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি ও বরগুনা।

ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো) লিমিটেড মঙ্গলবার রাতে বুধবারের (২০ জুলাই) লোডশেডিংয়ের যে শিডিউল প্রকাশ করেছে, সেখানে এই ৮ জেলার নাম নেই।

বুধবার বিকেলে ওজোপাডিকোর উপ-সহকারী প্রকৌশলী (সেন্ট্রাল রুম) শুভ্র সরকার বাংলানিউজকে বলেন, গোপালগঞ্জসহ ৮ জেলায় লোডশেডিং হবে না বলে তালিকায় আমরা নাম দেইনি।

একটি বিশেষ সূত্রে জানা গেছে, এক হাজার ৩২০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন দেশের সবচেয়ে বড় ও সর্বাধুনিক প্রযুক্তির পায়রা তাপবিদ্যুৎকেন্দ্র থেকে লোডশেডিং-মুক্ত ৮টি জেলায় বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। এ কারণে এ জেলাগুলোতে বিদ্যুতের ঘাটতি নেই।

ওজোপাডিকো সূত্রে জানা গেছে, ওজোপাডিকো দক্ষিণাঞ্চলের ২১টি জেলা শহর ও ২০টি উপজেলায় বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ কার্যক্রম পরিচালনা করে থাকে।

২১টি জেলা শহর হলো—খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, নড়াইল, যশোর, ঝিনাইদহ, মাগুরা, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা, ফরিদপুর, রাজবাড়ী, মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ, বরিশাল, ঝালকাঠি, পটুয়াখালী, বরগুনা, ভোলা, পিরোজপুর।

ওজোপাডিকো’র বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ কার্যক্রম পরিচালনা করা ২০টি উপজেলা হলো—ফুলতলা, মোংলা, কালিগঞ্জ, কোটচাঁদপুর, মহেশপুর, শৈলকুপা, আলমডাঙ্গা, ভেড়ামারা ও কুমারখালী। এছাড়া পাংশা, গোয়ালন্দ, মধুখালী, সদরপুর ও ভাঙ্গা। বরিশাল বিভাগের ভান্ডারিয়া, বোরহানউদ্দিন, নলসিটি, কাঁঠালিয়া, চরফ্যাশন ও মনপুরা উপজেলা।

এই ২১ জেলায় তাদের গ্রাহক রয়েছে প্রায় ১৪ লাখ ২৮ হাজার। এর মধ্যে খুলনায় গ্রাহক আছে প্রায় ২ লাখ ৪৫ হাজার।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa