ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

খুলনায় কোথায় কখন লোডশেডিং 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
খুলনায় কোথায় কখন লোডশেডিং  প্রতীকী ছবি

খুলনা: জ্বালানি তেল ও গ্যাসের মূল্য বাড়ার প্রেক্ষাপটে জ্বালানি সাশ্রয়ে লক্ষ্যে এলাকা ভিত্তিক লোডশেডিং করা বা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সরকার।

সোমবার (১৮ জুলাই) প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়ার পর এলাকাভিত্তিক রেশনিং পদ্ধতিতে লোডশেডিং শুরু হয়েছে দেশে।



যার ধারাবাহিকতায় খুলনাসহ দক্ষিণাঞ্চলের ২১ জেলার লোডশেডিংয়ের সিডিউল প্রকাশ করেছে ওয়েস্টজোন পাওয়ার জেনারেশন ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো)। মঙ্গলবার (১৯ জুলাই) রাতে তাদের ওয়েবসাইটে এ শিডিউল প্রকাশ করে।

এই ২১ জেলার শহর অঞ্চলে বিদ্যুৎ সরবরাহ করে থাকে ওজোপাডিকো। এসব জেলায় মোট ১৪ লাখ ২৮ হাজার গ্রাহক। যার মধ্যে খুলনায় গ্রাহক আছে প্রায় ২ লাখ ৪৫ হাজার।  

খুলনায় কখন কোথায় লোডশেডিং -
রাত ১২টা-রাত ১টা পর্যন্ত খুলনা মহানগরীর টুটপাড়া ও পল্লীমঙ্গল এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে। রাত ১টা-২টা পর্যন্ত জিন্নাহপাড়া ও হাফিজ নগর, রাত ২টা-৩টা পর্যন্ত সিটি মেইন কেএমপি ও জোড়াগেট ফিডারের কেডিএ এলাকা, রাত ৩টা-৪টা পর্যন্ত হরিণটানা ও নিউমার্কেট, রাত ৪টা-ভোর ৫টা সার্কিট হাউজ, ডিসি অফিস, সদর হাসপাতাল, সিটি করপোরেশন, আদালত ভবন, জেলা পরিষদ ও সোনাডাঙ্গা আবাসিক এলাকা, ভোর ৫টা-ভোর ৬টা সিএসএস আভা সেন্টার ও শের-এ-বাংলা রোড, সকাল ৬টা-৭টা পর্যন্ত সার্কিট হাউজ, জেলা প্রশাসক (ডিসি) অফিস, জেলা পুলিশ সুপার (এসপি) কার্যালয়, সদর হাসপাতাল, সিটি করপোরেশন, আদালত ভবন, জেলা পরিষদ, ভিআইপি বাংলো, রেলওয়ে স্টেশন, শিশু হাসপাতাল ও বানরগাতি বাজার, সকাল ৭টা-৮টা পর্যন্ত র‌্যাব ক্যাম্প, নেভি, ভারী শিল্প এলাকা ও আমতলা শের-এ-বাংলা রোড, সকাল ৮টা-৯টা মেয়রের বাসভবন, আদাল ভবন, সার্কিট হাউজ, পুলিশ লাইন্স, বিটিসিএল, ভিআইপি বাংলো ও নিরালা আবাসিক এলাকা, সকাল ৯টা-১০টা রূপসা সেতু ও খুলনা বিশ্ববিদ্যালয় এলাকা, সকাল ১১টা-বেলা ১২টা দোলখোলা, ফুলতলা, দিঘলিয়া উপজেলা থানা ও ক্লিনিক, বেলা ১২টা-দুপুর ১টা বাগমারা, মুজগুন্নি আবাসিক এলাকা, গিলাতলা, সরোয়ার খান কলেজ, আদর্শ গ্রাম, সুগন্ধি ও পল্লীমঙ্গল এলাকা, দুপুর ১টা-২টা পর্যন্ত ডাকবাংলো, মুজগুন্নি আবাসিক এলাকা, মিরের ডাঙ্গা, পথেরবাজার, হাফিজ নগর, দুপুর ২টা-বিকেল ৩টা পাবলা এলাকা, আটরা গিলাতলা, কেডিএ এভিনিউ, বিকেল ৩টা-৪টা জিন্নাহপাড়া, আড়ংঘাটা, মহেশ্বরপাশা, কাস্টম অফিস, খুলনা পলিটেকনিক, খালিশপুর ক্লিনিক, নিউমার্কেট, বিকেল ৪টা-৫টা কেএমপি, দৌলতপুর বাজার, ডিজিএফআই-এনএসআই অফিস, খালিশপুর থানা, সোনাডাঙ্গা আবাসিক এলাকা, বিকেল ৫টা-সন্ধ্যা ৬টা হরিণটানা, বয়রা বাজার, নেভি ক্যাম্প, শের-এ-বাংলা রোড, সন্ধ্যা ৬টা-৭টা দোলখোলা, মৌচাক টাওয়ার, তেলিগাতি গ্রাম, দিঘলিয়া উপজেলা থানা ও ক্লিনিক, বানরগাতি বাজার, সন্ধ্যা ৭টা-রাত ৮টা র‌্যাব ক্যাম্প, নেভি ও ভারী শিল্প এলাকা, দেয়ানা, সরোয়ার খান কলেজ, আদর্শগ্রাম, সুগন্ধি, আমতলা শের-এ-বাংলা রোড, রাত ৮টা-৯টা সার্কিট হাউজ, ডিসি অফিস, সদর হাসপাতাল, সিটি করপোরেশন, আদালত ভবন, জেলা পরিষদ, রায়েরমহল বাজার, গিলাতলা, পথেরবাজার, নিরালা আবাসিক এলাকা, রাত ৯টা-রাত ১০টা রূপসা সেতু, ফুলতলা, চিত্রালি বাজার, খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি)  এলাকা, রাত ১০টা-১১টা মেয়রের বাসভবন, আদালত ভবন, সার্কিট হাউজ, পুলিশ লাইন্স, বিটিসিএল, ভিআইপি বাংলো, শিরোমনি বাজার, কাস্টম হাউজ, খুলনা পলিটেকনিক, খালিশপুর ক্লিনিকি, রূপসা শিল্প এলাকা, রাত ১১টা-১২টা বাগমারা, তেলীগাতি গ্রাম, শিরোমনি, ডিজিএফআই, এনএসআই অফিস ও খালিশপুর থানা, নেভি ক্যাম্প আলমনগর বাজার ও রূপসা শিল্প এলাকা।

বাংলাদেশ সময়: ০১৫২ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
এমআরএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa