ঢাকা, সোমবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

ডিপিডিসির সেবা সপ্তাহ শুরু, দেওয়া হবে তাৎক্ষণিক সেবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, মে ৭, ২০২২
ডিপিডিসির সেবা সপ্তাহ শুরু, দেওয়া হবে তাৎক্ষণিক সেবা

ঢাকা: ইঞ্জিনিয়ার্স ডে-২০২২ উপলক্ষে গ্রাহকদের নিরবচ্ছিন্ন ও মানসম্মত বিদ্যুৎ পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) ৭মে  থেকে ১২মে পর্যন্ত বিদ্যুৎ সেবা সপ্তাহ ঘোষণা করেছে।

শনিবার (৭ মে) বিদ্যুৎ ভবনে অবস্থিত ডিপিডিসির প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে এ সেবা সপ্তাহ উদ্বোধন করা হয়।

ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী বিকাশ দেওয়ানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) এর সাবেক সভাপতি প্রকৌশলী আবদুস সবুর।

এসময় তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ আজ বাস্তবতা, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ক্ষেত্রে প্রকৌশলীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা করে প্রযুক্তিভিত্তিক দেশ গঠনে প্রকৌশলীদের এগিয়ে আসার জন্য তিনি আহ্বান করেন। এছাড়াও তিনি বিগত বছরগুলোতে সিস্টেম লস হ্রাসের মাধ্যমে ডিপিডিসিকে একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করার ক্ষেত্রে প্রকৌশলীদের ভূমিকার প্রশংসা করেন।

ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান তার বক্তব্যে অবকাঠামো উন্নয়নে প্রকৌশলীদের ভূমিকার কথা তুলে ধরেন। উদ্ভাবন ও জ্ঞান চর্চার মাধ্যমে আগামীর চ্যলেঞ্জ মোকাবেলা ও ডিপিডিসিকে একটি মডেল বিদ্যুৎ বিতরণ প্রতিষ্ঠানে পরিণত করার জন্য প্রকৌশলীদের প্রতি আহ্বান জানান তিনি।

সেবা সপ্তাহে ডিপিডিসির গ্রাহকদের দ্রুততার সঙ্গে নতুন সংযোগ দেওয়াসহ মিটার ও নাম পরিবর্তন, বিদ্যুৎ বিল সংশোধন, প্রিপেইড মিটারের কার্ড রিচার্জ এবং তাৎক্ষণিকভাবে বিদ্যুৎ সংক্রান্ত অভিযোগ গ্রহণ ও সমাধান করা হবে।

এছাড়াও বৈদ্যুতিক দুর্ঘটনা সম্পর্কে গ্রাহকদের তথ্য প্রদানের মাধ্যমে সচেতন করা হবে। ডিপিডিসির ৩৬টি এনওসিএস বিভাগের মাধ্যমে গ্রাহকরা তাৎক্ষণিকভাবে এসব সেবা পাবেন।

অনুষ্ঠানে ‘ব্যবস্থাপক হিসেবে প্রকৌশলীদের ভূমিকা’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন ডিপিডিসির নির্বাহী প্রকৌশলী (ডিজাইন) কাজী আশিকুর রহমান।

ইঞ্জিনিয়ার্স ডে-২০২২ উপলক্ষে ডিপিডিসিতে কর্মরত প্রকৌশলীদের মধ্য থেকে সার্বিক মূল্যায়নের মাধ্যমে উপ-বিভাগীয় প্রকৌশলী (সিস্টেম প্রটেকশন) আরিফ শাহরিয়ারকে শ্রেষ্ঠ প্রকৌশলী-২০২২ পুরস্কার দেওয়া হয়। প্রধান অতিথি তার হাতে এ পুরস্কার ও সনদ তুলে দেন।

অনুষ্ঠানে ডিপিডিসির সব নির্বাহী পরিচালক, প্রধান প্রকৌশলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও ডিপিডিসির সব পর্যায়ের কর্মকর্তারা ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, মে ৭, ২০২২
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa