ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

বিবিয়ানায় গ্যাসের সঙ্গে ময়লা, এখনও একটি কূপ বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
বিবিয়ানায় গ্যাসের সঙ্গে ময়লা, এখনও একটি কূপ বন্ধ

হবিগঞ্জ: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় বিবিয়ানা গ্যাসক্ষেত্রে বন্ধ থাকা ছয়টি কূপের মধ্যে পাঁচটির সমস্যা সমাধান হয়েছে। অন্য একটি কূপ এখনও বন্ধ রয়েছে।

তবে গ্যাসক্ষেত্রটিতে পুরোদমে উৎপাদন চলছে বলে জানিয়েছে শেভরন।

মঙ্গলবার (৭ এপ্রিল) রাত পৌনে ৮টায় শেভরনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। বন্ধ থাকা একটি কূপের বিষয় তদন্তাধীন এবং দ্রুত সময়ের মধ্যে সেটি চালুর চেষ্টা চলছে বলেও জানিয়েছে তারা।

শেভরনের কমিউনিকেশন ম্যানেজার শেখ জাহিদুর রহমান বাংলানিউজকে বলেন, গ্যাসের সঙ্গে ময়লা ওঠায় গত রোববার (৩ এপ্রিল) সকালে ছয়টি কূপে কারিগরি ত্রুটি দেখা দেয়। কিছুক্ষণের মধ্যেই একটি কূপের সমস্যা সমাধান করা হয়। তখন থেকেই পাঁচটি কূপ থেকে গ্যাস সরবরাহ বন্ধ থাকে। বৃহস্পতিবার (৭এপ্রিল) রাত পর্যন্ত প্ল্যান্টের সম্পূর্ণ কার্যক্রম চালু এবং গ্যাস উৎপাদন স্বাভাবিক পর্যায়ে রয়েছে।

তিনি আরও বলেন, প্রযুক্তিগত সমস্যার কারণে দুঃখজনকভাবে কিছুদিনের জন্য গ্রাহকদের মাঝে গ্যাস সরবরাহ কার্যক্রমকে প্রভাবিত করেছে। এই সমস্যার সমাধানে বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশনের (পেট্রোবাংলা) সহায়তা অনস্বীকার্য।

পেট্রোবাংলার হিসেবে, গত শনিবার (২ এপ্রিল) দেশের মোট গ্যাস উৎপাদন ছিল ২ হাজার ৭৮৫ মিলিয়ন ঘনফুট। এর মধ্যে বিবিয়ানা থেকে উত্তোলন হয় ১ হাজার ১৫১ মিলিয়ন ঘনফুট, যা দেশের মোট উৎপাদিত গ্যাসের ৪১ শতাংশ।

>>>আরও পড়ন: বিবিয়ানায় গ্যাসের সঙ্গে ময়লা, এখনও দুই কূপ বন্ধ

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।