ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

আশুলিয়ায় গ্যাসের ৫০০ অবৈধ সংযোগ বিচ্ছিন্ন, জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
আশুলিয়ায় গ্যাসের ৫০০ অবৈধ সংযোগ বিচ্ছিন্ন, জরিমানা

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় বাসাবাড়িতে অবৈধভাবে নেওয়া আনুমানিক ৫০০ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের কর্মকর্তারা। সেই সঙ্গে জরিমানাও করেছে ভ্রাম্যমাণ আদালত।

 

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দিনব্যাপী আশুলিয়ার গৌরীপুর এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।  

নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) আশুলিয়া ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন। সার্বিক সহযোগিতায় ছিলেন তিতাস সাভার জোনাল অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মো. সায়েম।

এ ব্যাপারে প্রকৌশলী আবু সাদাৎ মো. সায়েম বাংলানিউজকে জানান, বুধবার গৌরীপুরে অভিযানে আনুমানিক ৫০০ বাসাবাড়িতে নেওয়া গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। তিতাসের মূল লাইন থেকে অবৈধভাবে একটি অসাধু চক্র এসব সংযোগ দিয়েছে যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ।  



তিনি বলেন, আমরা এসব সংযোগ বিচ্ছিন্নসহ অবৈধ পাইপলাইন ও রাইজার জব্দ করেছি। এছাড়া অবৈধভাবে নেওয়া গ্যাস সংযোগের কারণে এক হোটেল মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

অভিযান ও জরিমানাকালে উপস্থিত ছিলেন তিতাস সাভার জোনাল বিপণন অফিসের উপ-ব্যবস্থাপক মো. আনিসুজ্জামান রুবেল, উপ-ব্যবস্থাপক আব্দুল মান্নান প্রমুখসহ তিতাসের কর্মচারীরা।

অভিযানে আশুলিয়া থানা পুলিশ নিরাপত্তার দ্বায়িত্ব পালন করেন। এছাড়া ৪০ জনের একটি দল দিনভর অভিযান চালায়।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এসএফ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa