ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

বিদ্যুতের আলোয় আলোকিত হলো নাইক্ষ্যংছড়ির দোছড়ি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
বিদ্যুতের আলোয় আলোকিত হলো নাইক্ষ্যংছড়ির দোছড়ি

বান্দরবান: স্বাধীনতার ৫১ বছর পর বিদ্যুতের আলো পেল বান্দরবানের দুর্গম নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়িবাসী।

শনিবার (১২ ফেব্রুয়ারি) সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি  নাইক্ষ্যংছড়ির দোছড়ি ইউনিয়ন মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নতুন সংযোগ লাইনের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় বাতি জ্বালিয়ে নতুন সংযোগের উদ্বোধন করেন মন্ত্রী। নতুন সংযোগ লাইনের শুভ উদ্বোধন উপলক্ষে দোছড়ি ইউনিয়ন পরিষদ মাঠে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।  

নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শফিউল্লার সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
 
এসময় সভায় বক্তব্য রাখতে গিয়ে তিন পার্বত্য জেলা বিদ্যুৎ উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী উজ্বল বড়ুয়া বলেন, নতুন এই সংযোগ চালু হওয়ায় নাইক্ষ্যংছড়ির দোছড়ির ২ হাজার ৩০০ পরিবার এই সংযোগ পাবে আর ১০ কিলোমিটার এলাকাজুড়ে এই সংযোগ স্থাপন করতে ব্যয় হয়েছে সরকারের ২ কোটি ৭০ লাখ টাকা।  

তিনি আরো বলেন, বান্দরবানের সর্বত্র বিদ্যুতের লাইন সম্প্রসারণের কাজ চলমান রয়েছে এবং আগামীতে বান্দরবানের সর্বত্র বিদ্যুৎ সংযোগ স্থাপিত হবে।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বান্দরবানসহ তিন পার্বত্য জেলার কোথাও অন্ধকার থাকবে না। বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে সমতলের মতো পার্বত্য এলাকায়ও বিদ্যুৎ সম্প্রসারণের কাজ চলছে এবং আগামীতে পুরো পার্বত্য জেলা বিদ্যুতের আলোয় আলোকিত হবে।  

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক মো. শেখ ছাদেক, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, তিন পার্বত্য জেলা বিদ্যুৎ উন্নয়নের প্রকল্প পরিচালক প্রকৌশলী উজ্বল বড়ুয়া, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী জিললুর রহমান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত, দোছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারমান মো.ইমরানসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা শেষে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর ১০ কোটি ৬১ লাখ ৫৫ হাজার টাকা ব্যয়ে চারটি উন্নয়ন প্রকল্প ও ১৫ লাখ টাকা ব্যয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের একটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa