ঢাকা, শুক্রবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২, ২৫ শাওয়াল ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

হবিগঞ্জে ২ মাসে বিদ্যুতের ৮ ট্রান্সফরমার চুরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
হবিগঞ্জে ২ মাসে বিদ্যুতের ৮ ট্রান্সফরমার চুরি

হবিগঞ্জ: হবিগঞ্জে গত দুই মাসে চুরি হল পল্লীবিদ্যুৎ সমিতির ৮টি ট্রান্সফরমার। সচল লাইন থেকে জীবনের ঝুঁকি নিয়ে এগুলো খুলে নেয় চোর চক্র।

এতে দুই যুবকের মৃত্যু হলে এ নিয়ে তৎপরতা বাড়ল বিদ্যুৎ বিভাগে।

রোববার (১০ জানুয়ারি) জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় ট্রান্সফরমার চুরির ঘটনা উত্থাপন করেন হবিগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মো. মাতাহার হোসেন। তখন জেলা প্রশাসক ইশরাত জাহান শিগগিরই এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

হবিগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতি সূত্রে জানা যায়, গত ২ মাসে জেলার বাহুবলে চারটি, বানিয়াচং ও হবিগঞ্জ সদরে একটি করে এবং চুনারুঘাট উপজেলায় দুইটি ট্রান্সফরমার চুরি হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করলে চুনারুঘাট থানা পুলিশ একজনকে আটক করে। এছাড়া গত বৃহস্পতিবার রাতে আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা এলাকায় ট্রান্সফরমার চুরির সময় বিদ্যুতায়িত হয়ে দুই যুবকের মৃত্যু হয়।

সমিতির জেনারেল ম্যানেজার মো. মোতাহার হোসেন বাংলানিউজকে বলেন, সরকারের মূল্যবান এ সম্পত্তি চুরির সঙ্গে জড়িতদের জীবনের ঝুঁকিও রয়েছে। দুইজন মারা যাওয়ার ঘটনাটিও অত্যন্ত মর্মান্তিক। এ বিষয়ে তিনি দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দৃষ্টি আকর্ষণ করেন।

>>> ট্রান্সফরমার চুরি করতে গিয়ে ২ যুবকের মৃত্যু

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa