ঢাকা, মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

রূপপুরের সঞ্চালন গ্রিড সংযোগ দ্রুত শেষের তাগিদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
রূপপুরের সঞ্চালন গ্রিড সংযোগ দ্রুত শেষের তাগিদ

ঢাকা: রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের সঞ্চালন গ্রিড সংযোগ দ্রুত শেষ করার তাগিদ দিয়েছে সংসদীয় কমিটি।

শনিবার (১৩ নভেম্বর) জাতীয় সংসদের ‘বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি ঈশ্বরদীস্থ রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের নির্মাণ প্রকল্প সরেজমিনে পরিদর্শন করে এ তাগিদ দেয়।



কমিটির সভাপতি আ ফ ম রুহুল হকের নেতৃত্বে কমিটির সদস্য মো. হাবিব মিল্লাত, মো. শফিকুল আজম খাঁন, মো. মোজাফ্ফর হোসেন, মো. আক্তারুজ্জামান, শিরীন আহমেদ এবং হাবিবা রহমান খান পরিদর্শনে অংশ নেন।

কমিটি রূপপুর বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্প কার্যক্রমের অগ্রগতি সরেজমিন পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। করোনাকালীন এই সময়েও প্রকল্পের কাজ দ্রুতগতিতে এগিয়ে নেওয়ার জন্য প্রকল্পে নিয়োজিত দেশি-বিদেশি সবাইকে ধন্যবাদ জানান।

তবে, বিদ্যুৎ সঞ্চালনের জন্য পাওয়ার গ্রিড কোম্পানি কর্তৃক নির্মিতব্য গ্রিড সংযোগ দ্রুত সম্পাদনের জন্য পাওয়ার গ্রিড কোম্পানি বাংলাদেশকে রূপপুর প্রকল্প পরিচালকের মাধ্যমে অনুরোধ জানান।  

পরিদর্শনকালে কমিটি প্রকল্পের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করা এবং এ প্রকল্পের অন্তর্ভুক্ত সব কাজ নির্ধারিত সময়ের মধ্যে সমাপ্ত করার জন্য সুপারিশ করে।

কমিটির সদস্যরা পরিদর্শনের আগে প্রকল্পের কার্যালয়ে প্রকল্প কর্মকর্তারা স্থায়ী কমিটির সভাপতি ও সদস্যদের কাছে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের বিভিন্ন পর্যায়ের কাজ সম্পর্কে ব্রিফিং দেন।

এ সময় সংসদীয় কমিটির সদস্যদের বিভিন্ন প্রশ্নের তারা উত্তর দেন ও মতবিনিময় করেন। এরপর কমিটির সদস্যদের সঙ্গে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, প্রকল্প পরিচালকসহ বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রকল্প পরিদর্শনে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa