ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

পাহাড়ের ৪০ হাজার পরিবার পাবে সৌরবিদ্যুৎ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
পাহাড়ের ৪০ হাজার পরিবার পাবে সৌরবিদ্যুৎ

রাঙামাটি: পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেছেন, পাহাড়ের ৪০ হাজার পরিবার সৌরবিদ্যুৎ সুবিধা ভোগ করবে।

মঙ্গলবার (১২অক্টোবর) সকালে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চেয়ারম্যান নিখিল কুমার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার মেগা প্রকল্পের আওতায় সারাদেশের মতো পাহাড়ের দুর্গম বাসিন্দারাও এ সুবিধা পাবে। সেনাবাহিনীর মেশিনারিজ টুলস এসব সোলার প্যানেল সরবরাহ করবে। খুব শিগগিরই পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এই প্রকল্প বাস্তবায়ন করবে।

চেয়ারম্যান বলেন, পাহাড়ের দুর্গম অঞ্চলে যারা বসবাস করে তারা বিদ্যুতের অভাবে সরকারের ডিজিটাল সেবা থেকে বঞ্চিত হচ্ছে। তবে একটি বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে কোনো অসাধু ব্যক্তি যেন অনৈতিক সুবিধা নিতে না পারে। যে এলাকায় বিদ্যুৎ আছে সেখানে কোনো সোলার প্যানেল স্থাপন করা হবে না।

এর আগে চেয়ারম্যান বাঘাইছড়ি উপজেলায় প্রবেশ করলে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এসময় বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি বৃষকেতু চাকমার সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সহসভাপতি হাজী কামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক কেরল চাকমা, জেলা পরিষদের সদস্য প্রিয়নন্দন চাকমা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবুল কাইয়ুম, পৌর মেয়র জাফর আলী খান, মহিলা ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা, ওসি বাঘাইছড়ি আনোয়ার হোসেন খান, প্রেসক্লাব সভাপতি দীলিপ কুমার দাশ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মামুনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আলোচনার পর পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের এক কোটি ৫৫ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে নির্মিত বটতলী কমিউনিটি সেন্টার, কাচালং বালিকা উচ্চ বিদ্যালয়ের উর্ধ্বমুখী সম্প্রসারণ ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন, পৌরসভার সীমানা থেকে নালকাটাছড়া মৌত্রিপুর বিহার পর্যন্ত রাস্তাসহ পাঁচটি প্রকল্পের উদ্বোধন করেন তিনি। এরপর তিনি উন্নয়ন বোর্ডের বাঘাইছড়ি রাবার বাগান প্রকল্প পরিদর্শন করেন।  

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa