ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

বসুন্ধরা এলপি গ্যাস সার্ভিস ক্যাম্পের কার্যক্রম শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
বসুন্ধরা এলপি গ্যাস সার্ভিস ক্যাম্পের কার্যক্রম শুরু বসুন্ধরা এলপি গ্যাস সার্ভিস ক্যাম্পের কার্যক্রম শুরু। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: এলপিজির নিরাপদ ব্যবহার সম্পর্কে সচেতনতা তৈরি করতে গ্রাহকদের ফ্রি সিলিন্ডার সার্ভিসিং দিতে মাঠ পর্যায়ে বসুন্ধরা এলপি গ্যাস সার্ভিসিং টিমের যাত্রা শুরু হলো।

বুধবার (০৬ অক্টোবর) রাজধানীর বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেডকোয়ার্টার-২ এ আনুষ্ঠানিকভাবে সার্ভিস ক্যাম্পের যাত্রা শুরুর ঘোষণা দেন বসুন্ধরা গ্রুপের প্রধান পরিচালন কর্মকর্তা (সেক্টর-এ, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং) এম এম জসীম উদ্দীন, বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের হেড অব সেলস জাকারিয়া জালাল, বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের মহাব্যবস্থাপক (সাপ্লাই চেইন) সরওয়ার হোসেন সোহাগ, সেক্রেটারি টু ভাইস চেয়ারম্যান (বসুন্ধরা গ্রুপ) মুশফিকুর রহমান।

অনুষ্ঠানে জানানো হয়, বসুন্ধরা এলপি গ্যাসের সার্ভিস টিম স্বাস্থ্যবিধি মেনে পৌঁছে যাবে গ্রাহকের কাছে। সার্ভিস টিম গ্রাহকের রান্নাঘরটি পর্যবেক্ষণ করে সিলিন্ডারের এক্সেসরিজ এবং এর সঙ্গে চুলার সংযোগ ঠিক আছে কিনা তা কিভাবে নির্ধারণ করা যায়, এই বিষয়ে খুব স্বল্প সময়ে গ্রাহককে সিলিন্ডারের নিরাপদ ব্যবহারের প্রশিক্ষণ দেবে। পর্যায়ক্রমে সারাদেশে বিভিন্ন ধাপে সার্ভিস ক্যাম্পের কার্যক্রম চলমান থাকবে।

দেশব্যাপী গ্রাহক সেবা উন্নয়নের লক্ষ্যে, এলপি গ্যাস ব্যবহারকারীদের ফ্রি সিলিন্ডার সার্ভিসিং দিতে বসুন্ধরা এলপি গ্যাস সার্ভিস ক্যাম্প আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছিল চলতি বছরের ৯ সেপ্টেম্বর। প্রাথমিকভাবে ১৩ হাজার গ্রাহককে এই সেবা দেওয়া হবে। ইতোমধ্যে সেবা নিতে ৮ হাজার গ্রাহক রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন। রেজিস্ট্রেশন করা গ্রাহকদের ফ্রি সিলিন্ডার সার্ভিসিং দিতেই মাঠ পর্যায়ে সার্ভিসিং টিমের যাত্রা শুরু হলো।

বসুন্ধরা এলপি গ্যাস কর্তৃপক্ষ জানায়, এলপিজি নিরাপদ ব্যবহার সম্পর্কে সচেতনতা অযাচিত দুর্ঘটনা কমাতে পারে। এলপিজি সিলিন্ডারের পাইপ লিকেজ, রেগুলেটর ইন্সটলেশন, ব্যবহারকারীর অবহেলা এবং অসচেতনতার কারণে দুর্ঘটনা ঘটে থাকে। এসব বিষয়ে গ্রাহকদের সচেতন করার লক্ষ্যেই এই কার্যক্রমের আয়োজন করা হয়েছে।

বসুন্ধরা এলপি গ্যাস কর্তৃপক্ষ আরও জানায়, বাংলাদেশের এক নম্বর এলপিজি ব্র্যান্ড হিসেবে আমরা মনে করি আমাদের দায়িত্ব, এলজিপি সিলিন্ডারের নিরাপদ ব্যবহার নিশ্চিত করা। রান্নাঘরকে নিরাপদ এবং সাচ্ছন্দ্যপূর্ণ কিভাবে করা যায়, তার সঠিক নির্দেশনা দেওয়া হবে ক্যাম্পেইন থেকে। শুধু বসুন্ধরা এলপিজি নয়, যেকোনো ব্রান্ডের সিলিন্ডার ব্যবহারকারীদের সিলিন্ডারের বিভিন্ন এক্সেসরিজ (সংযুক্ত পাইপ, রেগুলেটর এবং বার্নারের সঙ্গে অন্য সংযোগ) বিনামূল্যে পরীক্ষা করার ক্যাম্পেইন শুরু করেছি।

এই ক্যাম্পেইনের পরীক্ষামূলক বাস্তবায়ন হয়েছিল ২০১৯ সালের এপ্রিলে নারায়ণগঞ্জ শহরে। কোভিড-১৯ পরিস্থিতির কারণে পরবর্তীতে এই কার্যক্রম স্থগিত রাখা হয়। পাইলট প্রকল্পের ব্যাপক সাফল্য এবং ভোক্তাদের অনুরোধে সারাদেশে ফ্রি সার্ভিস ক্যাম্পেইন শুরু করলো বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২১
এসই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa