ঢাকা, শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

বড়পুকুরিয়ার ৪৯ জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
বড়পুকুরিয়ার ৪৯ জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

দিনাজপুর: শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিভিন্ন প্রক্রিয়া অনুসরণ করে দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনির পাঁচ কর্মকর্তাকে ১০ কার্যদিবসের জন্য বরখাস্ত ও ১০ কর্মকর্তার নামে বিভাগীয় মামলা এবং ৩৪ জনকে শোকজ করেছে বড়পুকুরিয়া কয়লা খনি কর্তৃপক্ষ।

খনি কর্তৃপক্ষ বুধবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে এ আদেশ জারি করে।

বিষয়টি নিশ্চিত করেছেন বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী কামরুজ্জামান খান।  

তিনি বলেন, চাকরিবিধি লঙ্ঘন ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগের পর বিভিন্ন প্রক্রিয়া অনুসরণ করে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

কয়লা খনির উপ-ব্যবস্থাপক সাজ্জাদ হোসেন, উপ সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান নুর, সহকারী ব্যবস্থাপক শিবলি জামান, সহকারী ব্যবস্থাপক ফয়সাল মাহমুদ ও সহকারী ব্যবস্থাপক সুশান্ত কুমার নামে পাঁচ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত (১০ কার্যদিবসের জন্য) করা হয়েছে বলে জানা যায়।

এদিকে খনি সূত্র মতে জানা গেছে, করোনা পরিস্থিতিতে কয়লার খনির প্রধান গেট বন্ধ ও লকডাউনে রাখা হয় গত ২০২০ সালের ২৬ মার্চ থেকে। কিন্তু খনিতে যাতায়াতকে কেন্দ্র করে চলতি মাসের ১ তারিখে খনির নিরাপত্তা বিভাগের কয়েকজন কর্মকর্তার সঙ্গে কর্মকর্তা-কর্মচারীদের বাগবিতণ্ড হয়। এর পর কোভিড-১৯ ব্যবস্থাপনার বিরুদ্ধে ও সরকারি আদেশ অমান্য করে কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে মিছিল-মিটিংয়ের অভিযোগ উত্থাপিত হয়। অভিযোগের বিষয়টি পরে কয়লা খনি কর্তৃপক্ষ আমলে নিয়ে তাদের বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নেয়।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa