ঢাকা, বৃহস্পতিবার, ২০ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১, ২৫ জিলহজ ১৪৪২

বিদ্যুৎ ও জ্বালানি

চাঁদপুরে ৩০৭ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, ৪৭ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জুন ১৪, ২০২১
চাঁদপুরে ৩০৭ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, ৪৭ লাখ টাকা জরিমানা বাখরাবাদ গ্যাস সিস্টেম লিমিটেড কোম্পানি

চাঁদপুর: চাঁদপুর জেলা সদরসহ উপজেলায় বাখরাবাদ গ্যাস সিস্টেম লিমিটেড কোম্পানির অধীনে গ্রাহকদের অবৈধ গ্যাস সংযোগ ও বকেয়া বিল পরিশোধ না করায় অভিযান চালিয়ে গত ১৫ দিনে ৩০৭টি গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এতে গ্রাহকদের কাছ থেকে জরিমানা আদায় হয়েছে ৪৭ লাখ টাকা।

গত ৩০ মে থেকে চাঁদপুর শহরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও বকেয়া বিল পরিশোধ অভিযানে নামে কোম্পানির একাধিক টিম।

সোমবার (১৪ জুন) বিকেলে বাখরাবাদ গ্যাস সিস্টেম কোম্পানি লিমিটেড চাঁদপুরের ব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী মো. মাহমুদুজ্জামান বাংলানিউজকে বলেন, অনৈতিক কাজে জড়িত থাকায় চাঁদপুর অফিসে কর্মরত গ্যাস বিতরণ কেন্দ্রের ১৯ কর্মকর্তাকে একযোগে চাঁদপুর থেকে অন্যত্র বদলি করা হয়েছে। ৩০ মে থেকে ১৩ জুন পর্যন্ত ১৫ দিনের অভিযানে অবৈধ ৩০৭টি সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এর মধ্যে বকেয়া বিলের জন্য ২১০টি, বাণিজ্যিক ৬টি এবং অবৈধ ৯০টি। বিচ্ছিন্ন সংযোগ বাবদ জরিমানা আদায় হয়েছে ৪৭ লাখ টাকা। পর্যায়ক্রমে উপজেলা গুলোতেও অভিযান পরিচালনা করা হবে।

তিনি আরো বলেন, অবৈধ গ্যাস সংযোগের পেছনে একটি শক্তিশালী সিন্ডিকেট দীর্ঘদিন ধরে কাজ করছে। এদের চিহ্নিত করে আইনের আওতায় আনার চেষ্টা চলছে। গ্যাস সংক্রান্ত যেকোনো সমস্যা সমাধানে অসাধু কোনো সিন্ডিকেট কিংবা দালালের কাছে না গিয়ে সরাসরি অফিসে এসে সেবা গ্রহণের জন্য গ্রাহকদের প্রতি অনুরোধ জানিয়েছেন এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জুন ১৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি এর সর্বশেষ

Alexa