ঢাকা, বৃহস্পতিবার, ২০ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১, ২৫ জিলহজ ১৪৪২

বিদ্যুৎ ও জ্বালানি

শিল্পাঞ্চল গড়ে তুলুন, আমরা গ্যাস সংযোগের ব্যবস্থা করবো

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, জুন ৪, ২০২১
শিল্পাঞ্চল গড়ে তুলুন, আমরা গ্যাস সংযোগের ব্যবস্থা করবো

চাঁদপুর: পরিকল্পিত শিল্প এলাকার বাইরে কেউ কারখানা করলে তাতে বিদ্যুৎ ও গ্যাস সংযোগ দেওয়া হবে না বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

তিনি বলেন, শিল্পাঞ্চল গড়ে তুলুন, আমরা গ্যাসের ব্যবস্থা করে দিব।

এখন বিদ্যুতের আর কোনো সমস্যা নেই।

শুক্রবার (৪ জুন) বিকেলে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বাংলাবাজার বেড়িবাঁধের উপর আওয়ামী লীগের পার্টি অফিসে এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপজেলার এনায়েতনগর গ্রামের পারিবারিক সফরে মতলবে আসেন প্রতিমন্ত্রী। এসময় প্রতিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান স্থানীয় সংসদ ও আওয়ামী লীগের নেতারা।

বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, পরিকল্পিত শিল্পাঞ্চলের বাইরে যারা কারখানা স্থাপন করে ফেলেছেন তারা সেগুলো পরিকল্পিত শিল্পাঞ্চলে স্থানান্তর করতে পারবেন। এখন থেকে এই নিয়ম প্রযোজ্য হবে। যারা এই এলাকায় শিল্প কারখানা করতে চাচ্ছেন বা শিল্প এলাকা করতে যাবেন অথবা করে ফেলেছেন তাদের নতুন করে চিন্তাভাবনা করতে হবে।

পরিকল্পিত শিল্পাঞ্চল বলতে সরকারের অর্থনৈতিক অঞ্চলগুলো ছাড়াও বিসিককে বোঝানো হচ্ছে জানিয়ে তিনি বলেন, আমাদের কথা হলো সরকারের অনুমোদিত পরিকল্পিত শিল্প এলাকা ছাড়া কোথাও গ্যাসের সংযোগ, বিদ্যুতের সংযোগ দেওয়া যাবে না। কেউ যদি যত্রতত্র অনুমোদন ছাড়া করে তাদের লাইন কেটে দেওয়া হবে। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেওয়া সমস্যা হচ্ছে, গ্যাস দেওয়া সমস্যা হচ্ছে। অপরিকল্পিতভাবে করা তো, যে কারণে আমাদের সমস্যা হচ্ছে।

বাগানবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল হোসেনের সঞ্চালনায় আরো বক্তব্য দেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদ উল্লা প্রধান, কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অ্যাডভোকেট মহসিন মিয়া মানিক, আওয়ামী লীগ নেতা কাজী মিজানুর রহমান, উপজেলা যুবলীগের সদস্য কাজী হাবিবুর রহমান, যুবলীগ নেতা জিকে ফয়সাল, রফিকুল ইসলাম রিয়াজ প্রমুখ পথসভায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, জুন ০৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি এর সর্বশেষ

Alexa