ঢাকা, বৃহস্পতিবার, ২০ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১, ২৫ জিলহজ ১৪৪২

বিদ্যুৎ ও জ্বালানি

অবৈধ বিদ্যুৎ সংযোগ: পৌর কর কর্মকর্তা ও বিএনপি নেতাকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, জুন ২, ২০২১
অবৈধ বিদ্যুৎ সংযোগ: পৌর কর কর্মকর্তা ও বিএনপি নেতাকে জরিমানা

চাঁদপুর: চাঁদপুর শহরে মে মাসে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ ব্যবহারকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে দু’টি ভবন মালিককে ১৩ লাখ ৩২ হাজার টাকা জরিমানা করেছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চাঁদপুর বিক্রয় ও বিতরণ বিভাগ।  

ভবন ২টির মালিক হচ্ছেন চাঁদপুর পৌরসভার কর আদায় শাখার প্রধান তৌহিদুল ইসলাম চপল ও ফরিদগঞ্জ উপজেলা বিএনপি নেতা শরীফ মো. ইউনুছ।

বিক্রয় ও বিতরণ বিভাগ চাঁদপুর নির্বাহী প্রকৌশলীর দপ্তর সূত্রে জানা গেছে, অবৈধভাবে মিটারে বাইপাস সংযোগ দিয়ে ৫টি এয়ারকন্ডিশন, মাইক্রোওয়েভ ওভেন, ওয়াশিং মেশিন, ফ্রিজ, টেলিভিশনসহ বিভিন্ন বৈদ্যুৎতিক সরঞ্জাম ব্যবহার করায় ১০ মে তৌহিদুল ইসলাম চপলকে সাড়ে ৫ লাখ টাকা এবং ৩০ মে বিএনপি নেতা ইউনুছকে ৯টি অবৈধ বিদ্যুৎ সংযোগ ব্যবহার করায় ৭ লাখ ৮২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মে মাসে ছোট কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকেও জরিমানা করা হয়েছে।

বুধবার (০২ জুন) সকালে এ বিষয়ে কথা হয় চাঁদপুর বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মিজানুর রহমানের সঙ্গে।  

তিনি বাংলানিউজকে বলেন, মে মাসে আমরা ৬টি অভিযান পরিচালনা করি। অভিযানে ২টি ভবন মালিককে বড় ধরনের জরিমানা করা হয়। এর মধ্যে বিএনপি নেতা শরীফ মো. ইউনুছ ৯টি অবৈধ সংযোগ ব্যবহার করায় তাকে ৭ লাখ ৮২ হাজার টাকা জরিমানা করা হয়। এ ধরনের অভিযান চলবে।

তিনি আরো বলেন, প্রথম পর্যায়ে আমরা জরিমানা করে সংশ্লিষ্ট ব্যক্তিকে নির্ধারিত সময় বেধে দেই। সময় বলতে, নিয়মানুযায়ী মাত্র ৭২ ঘণ্টা বা ৩ দিন। এর মধ্যে জরিমানা দিতে না পারলে বিধিঅনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়।

জরিমানা সংক্রান্ত প্রশ্নের জবাবে তিনি বলেন, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার সময় আমরা আমাদের প্রযুক্তির ব্যবহার করে তিনি কতদিন এটি ব্যবহার করছেন, তা নির্ধারণ করতে পারি। ওই ব্যবহৃত ইউনিট বাণিজ্যিক কাজের হলে বাণিজ্যিক বা আবাসিক হলে আবাসিক মূল্য অনুযায়ী জরিমানা করা হয়। পাশাপাশি আনুষঙ্গিক জরিমানা তো রয়েছেই।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, জুন ২, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি এর সর্বশেষ

Alexa