ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

মুজিববর্ষ উপলক্ষে ডিপিডিসির ভ্রাম্যমাণ বিদ্যুৎসেবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, মার্চ ২৩, ২০২১
মুজিববর্ষ উপলক্ষে ডিপিডিসির ভ্রাম্যমাণ বিদ্যুৎসেবা

ঢাকা: মুজিববর্ষ উপলক্ষে গ্রাহকদের দোরগোড়ায় নিরবচ্ছিন্ন ও মানসম্মত বিদ্যুৎ পৌঁছে দেওয়ার উদ্দেশে ১২ দিনব্যাপী ভ্রাম্যমাণ বিদ্যুৎসেবা দেওয়া শুরু করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)।

মঙ্গলবার (২৩ মার্চ) দিনব্যাপী ভ্রাম্যমাণ বিদ্যুৎসেবার অধীনে আজিমপুরের লালবাগ কেল্লার মোড়, বাংলাবাজারের বাহাদুর শাহ পার্ক ও ডেমরার হাজী মোয়াজ্জেম হাই স্কুল সংলগ্ন এলাকাতে বিদ্যুৎসেবার লক্ষ্যে ডিপিডিসির ভ্রাম্যমাণ ভ্যান অবস্থান করে।

এ উদ্যোগের অংশ হিসেবে সুসজ্জিত তিনটি ভ্রাম্যমাণ ভ্যানে ডিপিডিসির ৩৬টি এনওসিএস বিভাগে গ্রাহকদের তাৎক্ষণিকভাবে সেবা দেওয়া হচ্ছে।

এসব স্থানে গ্রাহকদের নতুন সংযোগ গ্রহণ, মিটার ও নাম পরিবর্তন, বিদ্যুৎ বিল সংশোধন, প্রিপেইড মিটারের কার্ড রিচার্জ এবং তাৎক্ষণিকভাবে বিদ্যুৎ সংক্রান্ত অভিযোগ গ্রহণ ও সমাধান দেওয়া হয়।

এদিন ভ্রাম্যমাণ বিদ্যুৎসেবার অংশ হিসেবে বৈদ্যুতিক দুর্ঘটনা সম্পর্কে গ্রাহকদের তথ্য দেওয়ার মাধ্যমে সচেতন করা হয়। প্রতিটি ট্রাকের সঙ্গে টেকনিক্যাল টিম ও সংশ্লিষ্ট এলাকার দায়িত্বপ্রাপ্ত ডিপিডির কর্মকর্তারা রয়েছেন। গ্রাহকরা আবেদন করার পর কর্মকর্তারা চাহিদা নোট তৈরি করেন এবং টেকনিক্যাল টিম গ্রাহকদের প্রয়োজনীয় সেবা দিচ্ছে। এদিন মোট ২৯৫ জন গ্রাহক বিদ্যুৎসেবা গ্রহণ করেছেন।   

আগামী বুধবার (২৪ মার্চ) জিগাতলার লেদার টেকনোলজি ইনস্টিটিউট, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ ও ফতুল্লার আলীগঞ্জ মাঠ সংলগ্ন এলাকা এবং বৃহস্পতিবার (২৫ মার্চ) খিলগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়, কামরাঙ্গীচর সরকারি হাসপাতাল মাঠ ও শ্যামপুরের দেলপারা হাই স্কুল সংলগ্ন এলাকাতে ভ্রাম্যমাণ বিদ্যুৎসেবা দেওয়া হবে।

গত বৃহস্পতিবার (১৮ মার্চ) রাজধানীর শাহজাহানপুর, শ্যামলী ও নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা এলাকা থেকে ভ্রাম্যমাণ বিদ্যুৎসেবা দেওয়া শুরু হয়। যা চালবে আগামী ১ এপ্রিল পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, মার্চ ২৩, ২০২১
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa