ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩ সফর ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

রেন্টাল-কুইক রেন্টাল বিদ্যুৎকেন্দ্রের মেয়াদ না বাড়ানোর সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, মার্চ ১১, ২০২১
রেন্টাল-কুইক রেন্টাল বিদ্যুৎকেন্দ্রের মেয়াদ না বাড়ানোর সুপারিশ

ঢাকা: রেন্টাল ও কুইক রেন্টাল বিদ্যুৎকেন্দ্রগুলোর মেয়াদ বৃদ্ধি না করে অবসরে পাঠানোর সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (১১ মার্চ) জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকারের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মো. আবু জাহির, এস এম জগলুল হায়দার, মো. আছলাম হোসেন সওদাগর এবং বেগম নার্গিস রহমান অংশ নেন।

বৃহৎ আকারের বিদ্যুৎকেন্দ্র স্থাপনের পর দেশের বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক থাকার ব্যাপারে আলোচনা হয় এবং কুইক রেন্টাল ও রেন্টাল বিদ্যুৎকেন্দ্রের মেয়াদ বৃদ্ধি না করে দ্রুততম সময়ে অবসরে পাঠানোর ব্যাপারে কমিটি থেকে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে রেন্টাল ও কুইক রেন্টাল বিষয়ে মন্ত্রণালয়ের সিদ্ধান্ত সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। কয়লাভিত্তিক নির্মাণাধীন বিদ্যুৎ কেন্দ্রসমূহের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কেও আলোচনা হয়।

এছাড়া পরবর্তীতে বিদ্যুতের আঞ্চলিক ও উপ-আঞ্চলিক সহযোগিতার বিষয়ে মন্ত্রণালয়ের গৃহীত কার্যক্রম সম্পর্কে আলোচন হয়েছে। কমিটি থেকে কয়লাভিত্তিক বিদ্যুৎ উৎপাদন প্রকল্পসমূহ নির্ধারিত সময়ে বাস্তবায়নের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের সচিব, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, মার্চ ১১, ২০২১
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa