ঢাকা, মঙ্গলবার, ৫ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

গ্রাহকসেবা নিশ্চিত করতে পেশাদারিত্বের সঙ্গে এগোতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
গ্রাহকসেবা নিশ্চিত করতে পেশাদারিত্বের সঙ্গে এগোতে হবে

ঢাকা: পেশাদারিত্বের সঙ্গে না এগোলে গ্রাহকসেবা নিশ্চিত করা যাবে না বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

রোববার (৩১ জানুয়ারি) অনলাইনে বিদ্যুৎ খাতের ডিজিটাইজেশন বিষয়ে অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তব্যে এ তিনি মন্তব্য করেন।

সন্ধ্যায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের ভেরিফায়েড ফেসবুকের মাধ্যমে বিষয়টি জানানো হয়।

নসরুল হামিদ বলেন, পেশাদারিত্বের সঙ্গে না এগোলে গ্রাহকসেবা নিশ্চিত করা যাবে না। বিতরণ কোম্পানিগুলোর জবাবদিহিতা, স্বচ্ছতা ও প্রতিযোগিতার ক্ষেত্র নিজেদেরই সুদৃঢ় করতে হবে। সমৃদ্ধ-উন্নত বাংলাদেশ গড়ার যে রূপকল্প প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন, তার সেবাও উন্নত দেশের মতো হতে হবে।

তিনি আরও বলেন, বিদ্যুৎ খাতের পরিধি বাড়ার সঙ্গে সঙ্গে দায়িত্ববোধও বাড়ছে, গ্রাহকদের প্রত্যাশাও বাড়ছে। গ্রাহকদের চাহিদা অনুসারে সেবা তাদের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে। অনলাইনে আবেদন করা বিদ্যুৎ সংযোগ যেন সম্পূর্ণ ডিজিটাল করা হয়।

আগামী জুনের মধ্যে সাইবার সিকিউরিটি নিয়ে দৃশ্যমান কাজের নির্দেশ দিয়ে তিনি বলেন, ইন্টারনেট অব থিংসের (আইওটি) আওতায় বিভিন্ন সেবার সঙ্গে ইন্টারনেটের সংযোগ বাড়িয়ে গ্রাহকবান্ধব সিস্টেম সুদৃঢ় করা সময়ের দাবি।

ভার্চ্যুয়াল সভায় অন্যান্যের মধ্যে আরও অংশ নেন- বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) চেয়ারম্যান প্রকৌশলী বেলায়েত হোসেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিন, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa